বিনোদন প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২৪

মুম্বাইয়ের ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের ৩ চলচ্চিত্র

আগামীকাল থেকে মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ২০তম আসর। এটি চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। এ আসরে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন’র ‘সাঁতাও’, নূর ইমরান মিঠু’র ‘পাতাল ঘর’ এবং সৈয়দা নিগার বানু’র ‘নোনা পানি’।

পুতুল এবং তার প্রিয় গাভি প্রায় একই সময়ে গর্ভধারণ করে। কিন্তু দুর্ভাগ্যবশত পুতুল তার শিশুসন্তান হারায় আবার প্রসবের পরে গাভিটিও মারা যায়। এত কষ্টের মধ্যে পুতুল মাতৃত্বের নতুন অনুভূতি খুঁজে পায় তার অনাথ বাছুর লালুর মাঝে। কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সর্বজনীন রূপ এবং সুরেলা জনগোষ্ঠীর সুখ-দুঃখ, হাসি-কান্নায় গল্প চলচ্চিত্রের পর্দায় হাজির করেছে চলচ্চিত্র ‘সাঁতাও’। ‘সাঁতাও’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। সম্প্রতি চলচ্চিত্রটি ‘আমাজন প্রাইম ভিডিও’ ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পেয়েছে। শুধু যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের দর্শকরা দেখতে পাবেন। বাংলাদেশ থেকে দেখতে হলে বায়স্কোপ থেকে দেখতে হবে।

মা ও মেয়ের মনস্তাত্ত্বিক টানাপড়েনের গল্প নিয়ে নির্মিত ‘পাতালঘর’-এ অভিনয় করেছেন আফসানা মিমি, নুসরাত ফারিয়া, মামুনুর রশীদ, সালাহউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম, ফজলুর রহমান বাবু, নাজিয়া হক অর্ষা, দীপান্বিতা মার্টিন, রওনক হাসান, নাসির উদ্দিন খান, মৌটুসি বিশ্বাস, এরফান মৃধা শিবলু প্রমুখ। ‘পাতালঘর’ চলচ্চিত্রটি চরকিতে দেখা যাচ্ছে।

খুলনার দক্ষিণাঞ্চলের একটি গ্রামের কয়েকটি চরিত্র নিয়ে গড়ে উঠেছে ‘নোনা পানি’ সিনেমাটি। কাহিনি বিন্যস্ত হয়েছে বর্তমান সময়ের প্রেক্ষাপটে তাদের দৈনন্দিন জীবন নিয়ে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, জয়িতা, বিলকিস বানু, রুবেলসহ একঝাঁক অভিনয়শিল্পী। ‘নোনা পানি’ চলচ্চিত্রটি এখনো বাংলাদেশে মুক্তি পায়নি। আগামী ২৬ জানুয়ারি সন্ধ্যা ৭টায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে চলচ্চিত্রটি প্রথম বাংলাদেশে প্রদর্শিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close