বিনোদন প্রতিবেদক

  ১৫ মে, ২০২২

ভালোবাসার গল্প ‘প্রশ্রয়’

ফারহান আহমেদ জোভান ও মেহ্জাবীন চৌধুরী জুটির আলাদা দর্শকপ্রিয়তা রয়েছে। যদিও সাম্প্রতিক সময়ে তাদের জুটিবদ্ধ খুব বেশি কাজ দেখা যায় না। তবে এবারের ঈদে তারা ফের আলোচনায় আসেন ‘প্রশ্রয়’ নাটকটির মাধ্যমে। গত বুধবার ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে এটি। এরপর থেকে দর্শকদের দারুণ সাড়া পাচ্ছে। মেহ্জাবীন ও জোভানের ব্যতিক্রম রসায়ন ও অভিনয়ে মুগ্ধ হচ্ছেন দর্শক।

এই নাটকের গল্প এগিয়েছে তিনটি চরিত্র ঘিরে। মেহ্জাবীনের দুটি বিয়ে হয়। প্রথম বিয়েতে তিনি একটি মেয়ে সন্তানের মা হন। সেই মেয়েসহ দ্বিতীয় সংসারে পা রাখেন। কিন্তু কাক্সিক্ষত সুখের দেখা পান না। কারণ মেয়ে আনিসার শরীরে ধরা পড়ে কঠিন অসুখ। হার মানার মানুষ নন মেহ্জাবীন। একমাত্র মেয়েকে বাঁচিয়ে রাখতে তার অদম্য লড়াই চলতে থাকে। একই রোগে আক্রান্ত হন জোভানও। সেই সূত্রে হাসপাতালে তার সঙ্গে মেহ্জাবীনের পরিচয় হয়। ধীরে ধীরে তাদের মধ্যে আলাপ বাড়ে। মেহ্জাবীন খুঁজে পান ভালো থাকার নতুন পথ।

শেষ পর্যন্ত কী হয়? জোভান কি তার পরিবারকে মানিয়ে দুই বিয়ে করা, এক মেয়ের মা মেহ্জাবীনকে আপন করে নিতে পারেন? মেহ্জাবীন কি তার অতীতের সব ভুলে নতুন অধ্যায় শুরু করেন? এসব প্রশ্নের উত্তর মিলবে ‘প্রশ্রয়’ দেখলে।

রুম্মান রশীদ খানের রচনায় নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে মেহ্জাবীন ও জোভান ছাড়া আরো অভিনয় করেছেন মিলি বাশার, অবিদ রেহান ও মানতাহা অ্যামেলিয়া প্রমুখ। নাটকটিতে রয়েছে ‘অনেক আঁধার শেষে’ শিরোনামের একটি গান। রবিউল ইসলাম জীবনের লেখা গানটির সুর-সংগীত করেছেন শাহরিয়ার আলম মার্সেল। গেয়েছেন কোনাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close