একসঙ্গে সাজ্জাদ-পায়েল

প্রকাশ : ০২ অক্টোবর ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

মানিব্যাগে পাওয়া পরিচয়পত্রের সূত্র ধরে মামুনের লাশ নিয়ে যাওয়া হয় সুরেশ্বর ঘাটে। কিন্তু ঠিকানা অনুযায়ী মামুন নামের ব্যক্তিটি জীবিত। তাহলে লাশটি কার? এমনই এক গল্প নিয়ে আসাদুজ্জামান আসাদ নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘গন্তব্য সুরেশ্বর ঘাট’। এতে মামুন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও মনিরা চরিত্রে অভিনয় করেছেন কেয়া পায়েল। রাজধানীর মিরপুর ও তার আশপাশের এলাকায় নাটকটির দৃশ্যায়ণের কাজ শেষ হয়েছে গত মঙ্গলবার। এমনটাই জানালেন নির্মাতা আসাদ।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ইরফান সাজ্জাদ বলেন, ‘এটি সচরাচর প্লটের গল্পের নাটক নয়। একেবারেই ভিন্ন ধরনের গল্পের একটি নাটক। একটি লাশকে কেন্দ্র করেই নাটকটির গল্প এগিয়ে যায়। এ ধরনের গল্প নিয়ে নির্মিত নাটক দর্শকের কাছে পৌঁছানোটা জরুরি। তাহলে আমার মনে হয় নির্মাতাদের আগ্রহ বাড়বে এক ঘেয়ে গল্পের নাটক নির্মাণের চেয়ে ভিন্ন ধরনের গল্পের নাটক নির্মাণে। নির্মাতা আসাদের নির্দেশনায় আগেও কাজ করেছি দেশে এবং দেশের বাইরে। ক্যামেরার কাজটা তিনি দারুণ বুঝেন। যে কারণে আমাদেরও কাজ করতে সুবিধা হয়। আমার বিশ্বাস নাটকটি দর্শকের কাছে সাড়া ফেলবে।

কেয়া পায়েল বলেন, ‘আসাদ ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। আমার কাছেও গল্পটাই ভীষণ ভালো লেগেছে। আমার চরিত্রটি আমি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আর ইরফান ভাই সব সময়ই ভীষণ সহযোগিতাপরায়ণ। সব মিলিয়ে একটি ভালো কাজই হয়েছে। নির্মাতা আসাদ জানান, শিগগিরই নাটকটি একটি টিভি চ্যানেলে এবং একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

 

 

"