বিনোদন প্রতিবেদক

  ১৩ ডিসেম্বর, ২০১৯

সুরকার হিসেবে এতটা সফল হব ভাবিনি : রুনা লায়লা

উপমহাদেশের খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লার সুরকার হিসেবে অভিষেক হয়েই পেয়ে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে এই পুরস্কারপ্রাপ্তির আগেই সুরকার হিসেবে রুনা লায়লাকে সম্মান জানিয়ে গান গেয়েছেন উপমহাদেশের আরেক জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোসলে। গেল অক্টোবরে মুম্বাইতে রুনা লায়লার সুর করা ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’ গানে কণ্ঠ দেন। গানটি লিখেছেন কবির বকুল। রুনা লায়লার সুরে গানটির সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন নাজিয়া হক অর্ষা।

গানটি আজ সন্ধ্যায় এক বর্ণাঢ্য আনুষ্ঠানকিতার মধ্য দিয়ে ইউটিউবে প্রকাশ করা হবে। রুনা লায়লা ফিচারিং লেজেস ফর এভার অ্যালবামে আরো গেয়েছেন হরিহরণ, আদনান সামী, রাহাত ফতেহ আলী ও রুনা লায়লা নিজেও। আদনানী সামী রুনা লায়লার সঙ্গে একটি দ্বৈত গানেও কণ্ঠ দিয়েছেন। রুনা লায়লা জানান, একে একে ১৯ ডিসেম্বরের মধ্যেই সবগুলো গান প্রকাশিত হবে। এরই মধ্যে রুনা লায়লাকে সুরকার হিসেবে অভিনন্দন জানিয়ে অডিওবার্তা পাঠিয়েছেন লতা মুঙ্গেশকর।

নিজের সুরে উপমহাদেশের বিখ্যাত সংগীতশিল্পীদের গান গাওয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘গানে গানে দেখতে দেখতে পঞ্চাশেরও বেশি বর্ষ কাটিয়ে দিলাম। আল্লাহর অশেষ রহমতে এবং সবার দোয়ায় এখনো বেশ ভালো আছি, সুস্থ আছি এবং গান গাইতে পারছি। সুরকার হিসেবে আমার এতটা সফল যাত্রা হবে কখনো ভাবিনি।’

তিনি আরো বলেন, সুরকার হিসেবে অভিষেক হয়েই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তি এবং পরবর্তীতে শ্রদ্ধেয় আশা জিসহ আরো যারা আমার সুরে গান গেয়েছেন, এটা সত্যিই নিজের ভেতর একটা অন্যরকম ভালো লাগা কাজ করছে। যাদের উদ্যোগে বিখ্যাত শিল্পীদের আমার সুরে গান গাওয়া হলো, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। শ্রদ্ধেয় আশা জির গানটির প্রকাশনার মধ্য দিয়েই আমার স্বপ্নপূরণ হবে। আমি খুব আশাবাদী প্রতিটি গান নিয়ে। জীবদ্দশায় এমন একটি কাজ করে যেতে পারছিÑ এটাও আল্লাহর অশেষ রহমত।’

উল্লেখ্য, রুনা লায়লার সুরে লেজেস ফর এভার অ্যালবামে দুটি গান লিখেছেন ড. মনিরুজ্জামান মনির, বাকি তিনটি লিখেছেন কবির বকুল। গেল ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রুনা লায়লা আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’-এর ‘গল্প কথার ওই কল্পলোকে জানি’ গানটির সুর করার জন্য শ্রেষ্ঠ সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close