বিনোদন প্রতিবেদক

  ১৩ নভেম্বর, ২০১৯

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান ৮ ডিসেম্বর

আগামী ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেবেন। গণমাধ্যমকে এমন তথ্য নিশ্চিত করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এবার গত দুই বছরের ২৮টি শাখায় ৬৪ জনকে পুরস্কৃত করা হবে।

২০১৭ সালে আজীবন সম্মাননা পাচ্ছেন এ টি এম শামসুজ্জামান ও সালমা বেগম সুজাতা। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ‘গহীনে বালুচর’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারে মনোনীত হয়েছেন বদরুল আনাম সৌদ। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন শাকিব খান ও আরিফিন শুভ। তারা দুজন পুরস্কার পাচ্ছেন যথাক্রমে ‘সত্তা’ ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য। ‘হালদা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। একই সিনেমায় অভিনয়ের জন্য সেরা খলনায়কের পুরস্কার যাচ্ছে জাহিদ হাসানের ঘরে। সেরা নায়ক ছাড়াও ‘সত্তা’ সিনেমা চার ক্যাটাগরিতে পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেরা গায়ক জেমস, গায়িকা মমতাজ বেগম, সেরা গীতিকার সেজুল হোসেন এবং সেরা গীতিকার হিসেবে পুরস্কার পাচ্ছেন বাপ্পা মজুমদার। হালদা ছবির জন্য সেরা কাহিনিকার আজাদ বুলবুল ও সেরা চিত্রনাট্যকার হিসেবে তৌকীর আহমেদ জাতীয় পুরস্কার পেতে চলেছেন।

এদিকে ২০১৮ সালে যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন আলমগীর ও প্রবীর মিত্র। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘পুত্র’। ‘জান্নাত’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারে মনোনীত হয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফেরদৌস আহমেদ ও সায়মন সাদিক। তারা পুরস্কার পাচ্ছেন ‘পুত্র’ ও ‘জান্নাত’ ছবির জন্য। ‘দেবী’র জন্য সেরা অভিনেত্রী জয়া আহসান মনোনীত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close