বিনোদন প্রতিবেদক

  ১৭ অক্টোবর, ২০১৮

সাহিত্যের সঙ্গে ছবিকে মেলানো উচিত নয় : জয়া

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেবী’ চলচ্চিত্র। আগামী ১৯ অক্টোবর ঢাকাসহ দেশের বিভিন্ন সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

মুক্তির লক্ষ্যে এরই মধ্যে শুরু হয়েছে ছবির প্রচারণার কাজ। তারই অংশ হিসেবে গত সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজসহ ‘দেবী’ ছবির পুরো টিম। ‘দেবী’ ছবিতে মিসির আলীর চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী এবং রানু চরিত্রে রয়েছেন জয়া আহসান। নির্মাণ করেছেন অনম বিশ্বাস। পাশাপাশি ছবিটির চিত্রনাট্য ও সংলাপও করেছেন নির্মাতা নিজেই।

ছবিটি নিয়ে জয়া আহসান বলেন, ছবিটিতে অভিনয় করা এক ধরনের চ্যালেঞ্জ ছিল, পাশাপাশি ইন্টারেস্টিংও রয়েছে। রানু চরিত্রে কাজ করার ইচ্ছা আমার আগে থেকেই ছিল। কারণ, চরিত্রটি লোভনীয়। ছবিটির সংশ্লিষ্ট সবার কাছে আমি অনেক কৃতজ্ঞ। ছবিতে মিসির আলীর চরিত্রটা খুব গুরুত্বপূর্ণ। দুই বাংলায় মিসির আলী চরিত্রের জন্য খুঁজেছিলাম। শেষ পর্যন্ত আমাদের চঞ্চল চৌধুরীকে পারফেক্ট মনে হয়েছে। চরিত্রটির জন্য তিনি অনেক বেশি পরিশ্রম করেছেন।

তিনি আরো বলেন, ছবিটি করার শুরুতেই আমার গল্পটা ভালো লেগেছে। মনে হয়েছে এই ছবিটির গল্প নিয়ে কাজ করলে ভালো একটি ছবি হবে। সেই থেকেই কাজটি করা। তবে হুমায়ূন মিসির আলী পাঠকরা যারা দেবী পড়েছেন ভালোবাসেন তারা এক ধরনের জাজমেন্টের জায়গায় যেতেই পারেন। তবে কোনোভাবেই একটি সাহিত্যের সঙ্গে ছবিকে মেলানো উচিত নয়।

চঞ্চল চৌধুরী বলেন, পরীক্ষার ফলা প্রকাশের আগের দিন রাতে একজন পরীক্ষার্থীর যেমন লাগে আমারও ঠিক তেমনই লাগছে। শেষ কবে ঠিকমতো ঘুমিয়েছি, জানি না। ‘দেবী’ মুক্তির দিন যত ঘনিয়ে আসছে, রাতের ঘুম তত হারাম হচ্ছে।

ছবিতে চঞ্চল চৌধুরী ও জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন শবনম ফারিয়া, ইরেশ জাকের, অনিমেষ আইচ প্রমুখ।

সরকারি অনুদানের এই ছবিতে লগ্নি করেছেন জয়া আহসানও। প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনা করলেন তিনি।

প্রসঙ্গত, ছবিটির পরিবেশনার দায়িত্বে রয়েছেন জাজ মাল্টিমিডিয়া। জানা গেছে, ঢাকাসহ সারা দেশে ২৫ থেকে ৩০টি সিনেমা হলে ছবিটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close