মো. ফাহাদ হোসেন, নোবিপ্রবি

  ২১ নভেম্বর, ২০২১

২০০ মার্কসকে ভিত্তি ধরে নোবিপ্রবির ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি ) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত ভর্তির জন্য আবেদন করতে পারবেন। গত ১৮ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য সচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তির ক্ষেত্রে মোট ২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। এরমধ্যে ১০০ নম্বর গুচ্ছের ভর্তি পরীক্ষা থেকে আর বাকি ১০০ নম্বর বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসির ফলাফলের ওপর ভিত্তি করে। অর্থাৎ শিক্ষার্থীদের মেধা তালিকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফলের ওপর নির্ভর করছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা এ, বি, সি এবং ডি গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ডি এবং ‘ই’ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা ডি এবং ‘এফ’ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। প্রতি গ্রুপের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। বিস্তারিত জানতে www.nstu.edu.bd লিংকে ক্লিক করতে হবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে তথ্যের জন্য [email protected] তে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও ভর্তি সংক্রান্ত নিয়মনীতির ধারা, উপধারা পরিবর্তন, সংশোধন, সংযোজন এবং পুনঃসংযোজনের অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close