ক্যাম্পাস ডেস্ক

  ০৪ আগস্ট, ২০২১

ভলান্টিয়ার সামিটে সেরা ৭ জন

তারুণ্যনির্ভর সংগঠন ‘পাঠশালা’র উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ভলান্টিয়ার সামিটণ্ড২০২১। সামিটে অংশগ্রহণকারী ২৫০ণ্ডএর অধিক ভলান্টিয়ারের মধ্য থেকে সেরা সাতজনের নাম ১ আগস্ট রাতে প্রকাশ করা হয়। তারা হলেন নুসরাত জাহান ইভা, সাদী মোহাম্মদ তামিম, রক্তিম আল ইশতিয়াক, ইশতিয়াক উদ্দিন আহমেদ খান, আতিফ আসাদ, মনিকা আক্তার রুনা এবং মো. আহসান হাবীব। নির্বাচিতদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হবে বলে জানান আয়োজকরা। পুরো আয়োজনে মিডিয়া পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

দুই দিনব্যাপী এই সামিট অনলাইনে ৩০ এবং ৩১ জুলাই অনুষ্ঠিত হয়। অতিথি ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশের ন্যাশনাল বোর্ডের প্রেসিডেন্ট সাদমান সৌমিক চৌধুরী, বিওয়াইএলসির ডেপুটি ম্যানেজার অব অপারেশন জাহেদুল ইসলাম, ভলান্টিয়ার অপরচুনিটিস বাংলাদেশের প্রতিষ্ঠাতা মিঠুন দাশ কাব্য, ইভ্যালুয়েশনণ্ড৩৬০ এর প্রতিষ্ঠাতা এএস আহমাদ উপমা, ইয়াং কনগ্রেস এনআরবি গ্লোবালের কনভেনার মো. মোক্তার হোসেন, অ্যাকটিভ সিটিজেনণ্ডব্রিটিশ কাউন্সিলের ফ্যাসিলেটর মো. জিহাদুল ইসলাম।

আরো ছিলেন পাঠশালার প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান, সাধারণ সম্পাদক এস এম মেহেদী হাসানসহ পাঠশালার কেন্দ্রীয় কমিটি ও শাখা কমিটির সদস্যরা।

এস এম মেহেদী হাসান বলেন, সামিটে রেজিস্ট্রেশনকারী ভলান্টিয়াররা তাদের গল্পগুলো আমাদের ইভেন্টে শেয়ার করেন, যা পরবর্তী সময়ে পাঠশালার অফিশিয়াল ফেসবুক পেজ ও ওয়েবসাইটে শেয়ার করা হয়। ইভেন্টের রেজিস্ট্রেশন থেকে প্রাপ্ত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসামগ্রী বিতরণে ব্যয় করা হবে বলে জানান তিনি।

পাঠশালার প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম বলেন, ‘ভলান্টিয়ার সামিট সফলভাবে সম্পন্ন হওয়ায় পাঠশালার সব সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের এই ইভেন্টে যারা পার্টনার ছিলেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা। এ বছর আমরা খুব সাড়া পেয়েছি। ভবিষ্যতে আমরা অনেক বড় পরিসরে এই আয়োজন করব, যা স্বেচ্ছাসেবীদের অনুপ্রেরণা জোগাবে।’

তিনি আরো বলেন, পাঠশালা শুরু থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close