আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ অক্টোবর, ২০১৭

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ৭১

আফগানিস্তানের পাকতিয়া ও গজনি প্রদেশে তালেবানের সিরিজ হামলায় কমপক্ষে ৭১ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার এসব হামলা হয় বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। পাকতিয়ার প্রাদেশিক রাজধানী গারদেজে একটি পুলিশ প্রশিক্ষণকেন্দ্রে আত্মঘাতী হামলা ও বন্দুকযুদ্ধে ৪১ জন নিহত হয়েছে। ওই ঘটনায় অন্তত ১৫০ জন আহত হয়েছে।

পাকতিয়ার পাশের গজনি প্রদেশে একাধিক হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টার দিকে রাজধানী কাবুল থেকে ১৬১ কিলোমিটারেরও কম দূরত্বের পাকতিয়ায় জোড়া বোমা হামলা চালায় তালেবান সদস্যরা। পাকতিয়ার ডেপুটি গভর্নর হিদায়াতুল্লাহ হামিদি তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদুলুকে জানান, নিরাপত্তাবাহিনীর কাছ থেকে একটি ট্রাক ও সাঁজোয়া যান চুরি করে বোমা হামলা চালানো হয়। আলজাজিরা

এতে আঞ্চলিক পুলিশপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল তরিয়ালি আদিয়ানিসহ ৪১ জন নিহত হয়।

পাকতিয়ায় হতাহত ব্যক্তিদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের অনেক ছাত্র ও বেসামরিক নাগরিক রয়েছে। তারা পুলিশ সদর দফতরের কাছে পরিচয়পত্র ও পাসপোর্ট সংগ্রহ করছিল।

আফগানিস্তানের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী জেনারেল মুরাদ আলী মুরাদ বলেন, পাকতিয়ায় বিস্ফোরণে নিহত ব্যক্তিদের মধ্যে ২১ জন বেসামরিক নাগরিক রয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, হামলায় সাতজন অংশ নেয়। তাদের মধ্যে দুজন বোমা হামলা চালায়। বাকিরা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে লিপ্ত হয়।

গজনির প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়, তালেবানের বোমায় প্রদেশের অন্দর জেলার প্রশাসনিক ভবনের গেটে একটি সাঁজোয়া যান উড়ে যায়। পরে তাদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকযুদ্ধ হয়। এতে কমপক্ষে ৩০ জন নিহত হয়, যাদের বেশির ভাগই পুলিশ সদস্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist