আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করার হুমকি ট্রাম্পের!

লাগাতার যুদ্ধের হুমকি দেওয়া বন্ধ করুক উত্তর কোরিয়া। এখনো সময় আছে সংযত হওয়ার। সেটা না করলে ধ্বংস করা হবে কিম জং উনের দেশকে। জাতিসংঘ সাধারণ অধিবেশন শুরুর ঠিক আগেই এমনই পাল্টা হুমকি দিল মার্কিন যুক্তরাষ্ট্র। সংবাদ সংস্থা এএফপি জানাচ্ছে, উত্তর কোরিয়া সরকারের প্রতি চরম অবস্থান নেওয়ার কথা জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক হ্যালি। বক্তব্য রাখার সময় তার পাশে ছিলেন আমেরিকার প্রতিরক্ষামন্ত্রী।

এদিকে স্বাভাবিকভাবেই ওয়াশিংটনের হুমকির পর আলোড়ন ছড়িয়েছে বিশ্বজুড়ে। এমনই পরিস্থিতির মধ্যেই আজ শুরু হচ্ছে জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশন। এএফপি জানাচ্ছে, উত্তর কোরিয়ার লাগাতার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ ও পরমাণু পরীক্ষায় চিন্তিত প্রতিবেশী রাষ্ট্র দক্ষিণ কোরিয়া ও জাপান।

পরিস্থিতি নিয়ে এই দুই দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। তারপরই এসেছে উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংসের হুমকি।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, জাতিসংঘ অধিবেশন থেকেই কিম জং উনকে অবরুদ্ধ করতে কোমর বেঁধে নেমে পড়বেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। কিউবা ও ভেনিজুয়েলার মতো দেশের সঙ্গে উত্তর কোরিয়ার কূটনৈতিক সম্পর্ক রয়েছে। তাদের ওপর চাপ সৃষ্টি করা হবে। তীব্র মার্কিনবিরোধী অবস্থান নেয় এই দুই রাষ্ট্র। তবে চীনের ভূমিকা নিয়ে সন্দেহ দানা বাঁধছে। কিমের পরমাণু পরীক্ষা ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কড়া সমালোচনা করেছে চীন। জাতিসংঘের অধিবেশনে বেইজিং কোন দিকে অবস্থান নেয়, তা লক্ষণীয়।

যদিও বিশেষজ্ঞরা জানাচ্ছেন, মার্কিন হুমকি মোটেও পাত্তা দেন না উত্তর কোরিয়ার সর্বময় শাসক কিম জং উন। যেভাবে তিনি দেশের পরমাণু বিজ্ঞানীদের উৎসাহ দিয়ে প্রস্তুত থাকতে বলেছেন তাতে সমস্যা আরো ঘনীভূত হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, জাতিসংঘের অধিবেশন থেকে পিয়ংইয়ংকে দেওয়া হুমকি পর আরো ক্ষেপে উঠতে যাচ্ছেন কিম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist