প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

চীনের পূর্বাঞ্চলে ভয়াবহ আগুন, নিহত ১৫

চীনের পূর্বাঞ্চলে নানজিংয়ে আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো ৪৪ জন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এক সংবাদ সম্মেলনে দেশটির কর্মকর্তারা বলেছেন, নানজিংয়ের ইউহুয়াতাই জেলায় শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ড হয়েছে। ভবনের প্রথমতলায় আগুনের সূত্রপাত হয়। সেখানে ইলেকট্রিক বাইক রাখা ছিল।

কর্মকর্তারা জানান, সকাল ৬টার মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়, আর উদ্ধার তৎপরতা শেষ হয় দুপুর ২টার দিকে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।

অগ্নিকাণ্ডের বেশ কিছু ফুটেজ চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া যায়। একটিতে দেখা যায়, ভবনটির বেশ কয়েক তলায় আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে।

আগুনের ধোঁয়ায় ফায়ার সার্ভিসের গাড়িগুলোকে দেখাই যাচ্ছে না। আরো কিছু ভিডিওতে দেখা যায়, ভবনটির বিভিন্ন জায়গা দিয়ে গলগল করে বের হয়ে আসছে ধোঁয়া।

অগ্নিকাণ্ডে আহত ৪৪ জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক, আরো একজন গুরুতর আহত। শহরের মেয়র চেন ঝিচাং নিহতদের পরিবারের প্রতি তার সমবেদনা জানিয়েছেন।

অভিযোগ রয়েছে, শিথিল নিরাপত্তাব্যবস্থা এবং এর দুর্বল প্রয়োগের কারণে চীনে আগুন এবং অন্যান্য মারাত্মক দুর্ঘটনা সাধারণ ব্যবহার হয়ে দাঁড়িয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close