প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৪ অক্টোবর, ২০২২

নারী ও শিশুসহ নিহত ৫, দগ্ধ ৬৪

উত্তরপ্রদেশে পূজামণ্ডপে ভয়াবহ আগুন

ভারতের উত্তরপ্রদেশের ভদোহিতে একটি দুর্গাপূজা মণ্ডপে অগ্নিকাণ্ডে শিশুসহ অন্তত পাঁচজনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরো ৬৬ জন। নিহতদের মধ্যে এক নারী ও দুই শিশু রয়েছে।

রবিবার (২ অক্টোবর) সন্ধ্যার এ ঘটনা ঘটে। জেলা প্রশাসকসহ অন্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সেখানে গিয়ে উদ্ধার কাজের তদারকি করেন তারা। ভদোহির জেলা প্রশাসক গৌরাঙ্গ রাঠি বলেন, আওরাই থানার অন্তর্গত একটি দুর্গাপূজা মণ্ডপে আগুন লেগে হতাহতের ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

জানা যায়, ভাদোহি-আওরি রোডে অবস্থিত একতা ক্লাব আয়োজিত ওই পূজামণ্ডপে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়েই ডিএমসহ জেলার অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান। উদ্ধার কাজের তদারকি শুরু করেন কর্তারা। এর মধ্যে ৯ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর গুরুতর দগ্ধ ৩৩ জনকে বারাণসীর একটি হাসপাতালে রেফার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানিয়েছেন, রাত সাড়ে ৯টার সময় যখন আরতি হচ্ছিল, তখন এই ঘটনা ঘটে।

জানা গেছে, অগ্নিকাণ্ডের সময় মণ্ডপে প্রায় ৩০০ জন লোক উপস্থিত ছিলেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই এই আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন কর্তৃপক্ষ। পুলিশ জানায়, আগুন লাগার পর মুহূর্তেই তা মণ্ডপের কাপড়ে লেগে ছড়িয়ে পড়ে। পরে মণ্ডপের বাঁশে আগুন ধরে যায়।

এর ফলে মণ্ডপে উপস্থিত লোকজনের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়, বিশৃঙ্খলা দেখা দেয়। বহু দূর থেকে মণ্ডপের আগুনের লেলিহান শিখা নজরে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। তবে উদ্ধার কাজ শুরুর আগেই মণ্ডপের ভেতরে থাকা অর্ধশতাধিক লোক আগুনে পুড়ে আহত হন। পরে মৃত্যু হয় তিনজনের। ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close