প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ অক্টোবর, ২০২২

কাবুলের শিক্ষাকেন্দ্রে বিস্ফোরণ, নিহত অন্তত ১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলে এক ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কাবুল পুলিশ জানিয়েছে, এতে অন্তত ১৯ জন নিহত হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কাবুলের পশ্চিমাঞ্চলের বারচি এলাকার একটি শিক্ষাকেন্দ্রে শুক্রবার এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কেন্দ্রের কর্মকর্তারা বলেছেন, শিক্ষার্থীরা সেখানে একটি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় বসেছিলেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

ওই এলাকায় বসবাসকারীদের মধ্যে বেশির ভাগই সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের। এর আগেও এই সংখ্যালঘু সম্প্রদায় হামলার শিকার হয়েছিল।

তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি টাকোর বলেছেন, নিরাপত্তা বাহিনী এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে। তিনি এ হামলার তীব্র নিন্দা করে বলেছেন, বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা করা অমানবিক নিষ্ঠুরতা এবং এটি তাদের (শত্রুদের) নৈতিক মানদণ্ডের অভাবই প্রমাণ করে।

গত বছররে আগস্টে আফগানিস্তানের রাষ্ট্রক্ষমতা দখল করেছে তালেবান গোষ্ঠী। এরপর থেকে তারা দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনার চেষ্টা করছে। এ অঞ্চলে বেশির ভাগ সময় ইসলামিক স্টেট গ্রুপ হামলার ঘটনা ঘটিয়ে থাকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close