প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বরিকের প্রশংসা করল হামাস

ইহুদিবাদী ইসরায়েলের নয়া রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করতে অস্বীকৃতি জানানোয় চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বরিকের ভূয়সী প্রশংসা করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। ইসরায়েলের অবৈধ অস্তিত্বের ঘোর বিরোধী প্রেসিডেন্ট বরিক গত বৃহস্পতিবার ইসরায়েলি রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করতে অস্বীকৃতি জানান।

প্রেসিডেন্ট বরিক বলেন, গাজা উপত্যকার শিশুদের হত্যা এবং গোটা ফিলিস্তিনি ভূখণ্ডে দখলদার সরকারের পাশবিকতার প্রতিবাদে তিনি ইসরায়েলি রাষ্ট্রদূত গিল আর্টজেলির সঙ্গে সাক্ষাৎ করবেন না। ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, রাষ্ট্রদূত আর্টজেলি রাষ্ট্রীয় প্রথা অনুযায়ী চিলির প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করে নিজের পরিচয়পত্র পেশ করতে চেয়েছিলেন। কিন্তু চিলি সরকার গাজায় ফিলিস্তিনি শিশুদের হত্যাকাণ্ডের প্রতিবাদে ওই সাক্ষাতের কর্মসূচি বাতিল করে দেয়।

চিলির বিভিন্ন সূত্র জানিয়েছে, ইসরায়েলি রাষ্ট্রদূত পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী প্রেসিডেন্ট বরিকের প্রাসাদে প্রবেশ পর্যন্ত করেছিলেন। কিন্তু তখন তাকে জানানো হয় প্রেসিডেন্ট তার সঙ্গে সাক্ষাৎ করবেন না, ফলে তাকে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ ছাড়াই ফিরে যেতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close