প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৫ জানুয়ারি, ২০২২

বাগদাদে রকেট হামলা, ২ শিশুসহ আহত ৩

ইরাকের রাজধানী বাগদাদে রকেট হামলায় দুই শিশুসহ তিনজন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার বাগদাদের নিরাপদ অঞ্চল ‘গ্রিন জোনে’ এ হামলা চালানো হয়। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, একটি রকেট আঘাত হেনেছে সেখানকার একটি স্কুলে। আর দুটি রকেট পড়েছে বাগদাদে যুক্তরাষ্ট্রের দূতাবাস এলাকায়। ইরাকের নিরাপত্তা বাহিনীর একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। তবে এ হামলার কেউ দায় স্বীকার করেনি।

ইরাকে নতুন করে রাজনৈতিক উত্তেজনা বাড়ছে। এ পরিস্থিতিতে দেশটির পার্লামেন্টের নবনিযুক্ত স্পিকারের নিয়োগ স্থগিত করেছেন দেশটির শীর্ষ আদালত। এ পরিস্থিতিতে এমন রকেট হামলার ঘটনা ঘটল। এ প্রসঙ্গে ইরাকের এক শীর্ষ কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, গ্রিন জোন লক্ষ্য করে এ হামলা চালানো হয়। যারা আহত হয়েছে, তাদের মধ্যে একজন নারী, একটি মেয়ে শিশু ও একটি ছেলে শিশু।

সম্প্রতি ইরাকে সহিংসতা বেড়েছে। ইরাকে অবস্থানরত মার্কিন সেনাদের ও গুরুত্বপূর্ণ স্থান লক্ষ্য করে সম্প্রতি রকেট ও ড্রোন হামলা চালানো হচ্ছে। এসব হামলার ঘটনা কেউ স্বীকার করছে না। তবে হামলার জন্য সন্দেহের আঙুল তোলা হচ্ছে ইরানপন্থিদের দিকে।

এদিকে ইরাকের নিরাপত্তা বাহিনীর আরেক সূত্র বলেছে, গত বৃহস্পতিবার যে হামলা চালানো হয়েছে, তাতে যুক্তরাষ্ট্রের দূতাবাস ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close