প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ জানুয়ারি, ২০২২

বিজেপি ছাড়লেন দুই মন্ত্রীসহ ৬ বিধায়ক

ভারতের উত্তরপ্রদেশ নির্বাচনের ঠিক আগে মহা গোলমাল যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায়। দলিত সম্প্রদায়কে অবহেলার অভিযোগ তুলে দল ছেড়েছেন যোগীর মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য স্বামীপ্রসাদ মৌর্য। গতকাল একই অভিযোগে মন্ত্রিসভা ছাড়লেন আরও এক মন্ত্রী দারা সিং চৌহান। কেবল এই দুই মন্ত্রীই নন, গত দুই দিনে চারজন বিধায়কও বিজেপি ছেড়েছেন। খবর এনডিটিভির।

বলা হয়ে থাকে, দিল্লি যেতে হলে উত্তরপ্রদেশ হয়েই আসতে হয়। কেন্দ্রের রাজনৈতিক ক্ষমতার ভরকেন্দ্র নির্ধারণের ক্ষেত্রেও বিষয়টি তাই। আর সে কারণেই আগামী ফেব্রুয়ারিতে উত্তরপ্রদেশ নির্বাচনের দিকে নজর গোটা দেশের।

গতকাল পদত্যাগপত্রে দারা সিং চৌহান লিখেছেন, ‘আমি নিষ্ঠার সঙ্গে কাজ করতাম। কিন্তু দলিত, কৃষক, পিছিয়ে পড়াদের প্রতি সরকারের দমনমূলক মনোভাব ও অবহেলা আমাকে আহত করেছে।’ তার কথার সঙ্গে মিল রয়েছে স্বামীপ্রসাদ মৌর্যের।

ভোটের ঠিক আগ মুহূর্তে দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর দল ছাড়া নিঃসন্দেহে বিজেপির জন্য বড় ধাক্কা। অন্যদিকে স্বামীপ্রসাদের পথে হেঁটে বাকিরাও সমাজবাদী পার্টিতে যোগ দেবেন বলেই মনে করা হচ্ছে।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত বিএসপির সংসদ সদস্য থাকার পর ২০১৫ সালে বিজেপিতে যোগ দেন দারা সিং। তাকে বিজেপির ওবিসি শাখার জাতীয় সভাপতি হিসেবে নিয়োগ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close