আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

মালয়েশিয়া-ইন্দোনেশিয়া সফর বাতিল

অজ্ঞাত কারণে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার সফর বাতিল করা হয়েছে। মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাফিউদ্দিন আবদুল্লাহ এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, গত শনিবার সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়ের তার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন। এদিকে, ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ও এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যুবরাজ সালমানের পূর্বঘোষিত সফর স্থগিত করা হয়েছে এবং দুই পক্ষ পরবর্তীতে আরেকটি সম্ভাব্য তারিখ ঠিক করার জন্য পরস্পরের সঙ্গে যোগাযোগ করবে।

সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী জুবায়েরও গণমাধ্যমকে বিন সালমানের পূর্ব এশিয়া সফর বাতিল হয়ে যাওয়ার খবর নিশ্চিত করেছেন। এর আগে গত শনিবার অজ্ঞাত কারণে সৌদি যুবরাজের পকিস্তান সফর এক দিনের জন্য স্থগিত করা হয়।

গত বছরের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেটে প্রখ্যাত সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি নিহত হওয়ার পর এই প্রথম যুবরাজ বিন সালমান দক্ষিণ এশিয়া ও দক্ষিণ-পূর্ব এশিয়া সফরের কর্মসূচি ঘোষণা করেছিলেন।

সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে খাশোগির নিহত হওয়ার ঘটনায় মোহাম্মাদ বিন সালমান সরাসরি জড়িত ছিলেন বলে তুর্কি তদন্তকারী কর্মকর্তারা জানিয়েছিলেন। ওই হত্যাকান্ডের ঘটনা গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে এবং আন্তর্জাতিক অঙ্গনে সৌদি যুবরাজের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণœ হয়। সেই ভাবমূর্তি আজও পুনরুদ্ধার করতে পারেননি বিন সালমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close