আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুন, ২০১৮

কেরালায় নিপা ভাইরাস : মৃতের সংখ্যা বেড়ে ১৬

ভারতের কেরালায় নিপা ভাইরাস প্রাদুর্ভাবের প্রাথমিক ধাক্কা সামলে নেওয়া গেলেও আরো প্রাণঘাতী রূপে সেটি দ্বিতীয়বার ছড়িয়ে পড়তে পারে আশঙ্কায় স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সতর্কতা জারি করা হয়েছে। নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সেখানে ১৬ জনের মৃত্যু হয়েছে।

গত মাসে রাজ্যের কোঝিকোদের জেলায় প্রথম নিপা ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে। পরে ভাইরাসটি মালাপ্পুরাম জেলায়ও ছড়িয়ে পড়ে। মারা যাওয়া সবাই এই দুই জেলার বাসিন্দা ছিলেন।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শাইলাজ বলেন, যদিও আমরা ভাইরাস প্রাদুর্ভাবের প্রথম দফা নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু বিশ্বের অন্যান্য অঞ্চলের অভিজ্ঞতা অনুযায়ী হয়তো আবারও ভাইরাসটির প্রাদুর্ভাব হবে। সে জন্য আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। দ্বিতীয়বার প্রাদুর্ভাব হলে প্রাণহানির সংখ্যা বাড়বে।

এদিকে, শুক্রবারও নিপা ভাইরাসের লক্ষণ শরীরে নিয়ে আর ছয়জন কোঝিকোদে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানায় এনডিটিভি। জ্বর এবং শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক লক্ষণ নিয়ে হাসপাতালে আসা এখন পর্যন্ত ২০৩ জনের নিপা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ১৮ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে, যাদের ১৬ জনই মারা গেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist