নরসিংদী প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০২২

নরসিংদীর ৩২ শিল্পীর আঁকা ছবি নিয়ে প্রদর্শনী

নরসিংদীর ৩২ জন শিল্পীর আঁকা ৪৭টি ছবি নিয়ে সাত দিনব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে। শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় নরসিংদী পৌর মিলনায়তনে এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। দেশজুড়ে ছড়িয়ে থাকা এসব শিল্পীর অংশগ্রহণে এই চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে নরসিংদী চারুশিল্পী পর্ষদ।

চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক রোকেয়া সুলতানা। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, চিত্রশিল্পী প্রদ্যোত দাস, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান।

চিত্র প্রদর্শনীর উল্লেখযোগ্য শিল্পীরা হলেন প্রদ্যোত দাস, শফিকুল কবির, সুরভী সোবহানা, আশরাফুল কবির, মেহেদী হাসান, সিগমা হক।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন ফণী দাস, সাদেক মুকুল, অরুণ চন্দ্র বর্মণ, জহিরুল ইসলাম ভূঁইয়া, শরীফ বাচ্চু, নাইমুজ্জামান ভূঁইয়া, সৈয়দা হুমাইরা রশীদ, নাঈম মৃধা, আলম, মহসীন কবির, মোর্শেদা হক, রোকসানা আক্তার, হেলেনা নাজনীন, মীর বাছিরুন নেছা, সুশান্ত কুমার সাহা, শামীম আকতার, প্রাণতোষ দত্ত, অলি মাহমুদ, আরিফ বাচ্চু, মোহাম্মদ রবিন, আর্জিনা আহসান, জয়ন্ত দেবনাথ, শাশ্বতী দেব, আবু আল নঈম, হুমাইরা রশীদ ও আসিফ খান।

বিশেষ অতিথির বক্তব্যে গোলাম মোস্তাফা মিয়া বলেন, প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীরা সবাই নরসিংদীর সন্তান। শিল্পীদের পেশাগত চর্চা ও স্থানীয়দের মনন উৎকর্ষতার জন্য এই ধরনের প্রদর্শনীর আয়োজন খুবই দরকার। এর মাধ্যমে সামাজিক-সাংস্কৃতিক চর্চার প্রকাশ ও বিকাশ সম্ভব হবে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, চিত্র প্রদর্শনীর মাধ্যমে আমাদের ভেতরে মূল্যবোধ ও দেশপ্রেমের বোধ জাগ্রত হয়। তাই এমন আয়োজনকে আমি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করি। এই আয়োজনের মাধ্যমে নরসিংদীর ৩২ জন চিত্রশিল্পী একত্রিত হওয়াটাও একটা বড় প্রাপ্তি।

প্রদর্শনীতে আসা জিনাত ইসলাম নামের নরসিংদী সরকারি কলেজের এক শিক্ষার্থী জানান, এই ধরনের আয়োজন নরসিংদীতে খুব একটা হয় না। গুণী শিল্পীদের আঁকা এসব ছবি ঘুরে দেখে আনন্দ পেয়েছি। কিছু ছবি বুঝতে পারিনি, বাকিগুলো বুঝেছি। প্রদর্শনী সব মিলিয়ে ভালো লেগেছে।

নরসিংদী চারুশিল্পী পর্ষদ বলছে, আগামী ১২ আগস্ট শুক্রবার পর্যন্ত নরসিংদী পৌরসভা মিলনায়তনে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য এই চিত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close