গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২২

বঙ্গবন্ধুর সমাধিতে মিসরীয় লেখকের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মিসরীয় লেখক মোহসেন আল-আরিশি। গতকাল সোমবার তিনি জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

এ সময় ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল্লাহ আল হাদী, টুঙ্গিপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, ওসি এ কে এম সুলতান মাহমুদ উপস্থিত ছিলেন।

টুঙ্গিপাড়ায় ইউএনও এ কে এম হেদায়েতুল ইসলাম জানান, মোহসেন আল-আরিশি মিসরের একজন কবি, গবেষক ও সাংবাদিক। তিনি বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে গবেষণা করেছেন। তিনি আরবি ভাষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘হাসিনা : হাকাইক ওয়া আসাতি’ নামে একটি বই রচনা করেছেন। পরে ২০১৮ সালে বাংলা একাডেমি ওই বইটি ‘শেখ হাসিনা : যে রূপকথা শুধু রূপকথা নয়’ নামে প্রকাশ করে। তিনি আরো জানান, ওই বই পড়ার পর বইয়ের সম্পর্কে জানতে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন মিসরীয় লেখককে ঢাকায় আমন্ত্রণ জানান। পরে মিসরীয় লেখক ঢাকায় আসার পর ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ ছাড়া আজ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মিসরীয় লেখক ৩১তম বিসিএস ক্যাডারদের আতিথেয়তা গ্রহণ করে এক সপ্তাহের বইটির বিষয়ে জানাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close