প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ নভেম্বর, ২০২১

সংঘর্ষ হামলা মামলা আগুন : আহত ৪০

চতুর্থ দফা ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ, হামলা, মামলা ও নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শেরপুর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-

বেলকুচি (সিরাজগঞ্জ) : উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার চেয়ারম্যান প্রার্থী সনিয়া সবুর আকন্দের (নৌকা) এক সমর্থকের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় দুজনকে আটক করা হয়েছে। আটকরা হলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের (আনারস) ভাই আল মাহমুদ ওরফে মন্ত্রী ও ভাতিজা জুয়েল হাসান।

বেলকুচি থানার এস আই মাহমুদ আলী জানান, বুধবার সকালে রাজাপুর থেকে তাদের গ্রেপ্তার করে কোর্টে পাঠানো হয়েছে।

শেরপুর : শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী প্রচারে বাধা এবং এরই জের ধরে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় নৌকা প্রতীকের একটি নির্বাচনী প্রচার কেন্দ্র ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার চন্দ্রকোনা বাজারে এসব ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হান্নান মিয়া ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মুশফিকুর রহমানের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ সদস্য চন্দ্রকোনা বাজারে গিয়ে ১০ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া বাজারে আওয়ামী লীগের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ব্যানার-পোস্টার-চেয়ার আগুনে পুড়ে ছাই হয়ে যায়। গত বুধবার ভোরে গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া বাজারে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবের আহমেদ চৌধুরীর অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে সকালে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল খয়েরসহ নবীগঞ্জ থানা পুলিশ ও গণ্যমান্য ব্যক্তি ঘটনাস্থল পরিদর্শন করেন। আবুল খায়ের জানান, ঘটনার তদন্ত চলছে, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে নির্বাচনী অফিস করাকে কেন্দ্র করে গত মঙ্গলবার সন্ধ্যায় নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। থেমে থেমে সংঘর্ষ রাত ৯টা পর্যন্ত চলে। তাদের গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল গোবিন্দগঞ্জ থানা পুলিশের সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লা : কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় গতকাল বুধবার ভাঙচুর, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দুলালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলামের ছেলে ছাত্রলীগ নেতা বাইজিদ সরকার নিজেই হামলার ঘটনা লাইভে প্রচার করেছেন।

জানা যায়, ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুলালপুর ইউনিয়ন থেকে নৌকার প্রত্যাশী ছিল মনিরুল ইসলাম। গত মঙ্গলবার রাতে ঘোষিত প্রার্থীতে নৌকা প্রতীকে অন্যজনের নাম থাকায় ক্ষিপ্ত হয়ে মনিরুল ইসলামের ছেলে বাইজিদ এ ঘটনা ঘটায়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটনের বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শহরের রামকৃষ্টপুরে লিটনের বাড়িতে হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সামিউল হক লিটন বলেন, এর আগেও শহরের বাতেন খাঁর মোড়ে আমার প্রধান নির্বাচনী ক্যাম্পে হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির দাবি করেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close