মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ১১ জুন, ২০২১

বাঘের আক্রমণে লোকালয়ে হরিণ

সুন্দরবনে বাঘের আক্রমণের শিকার হয়ে, একটি মায়া হরিণ (বার্গিন ডিয়ার) চলে আসে লোকালয়ে। আশ্রয় নেয় একটি বাড়িতে। পরে বাড়ির মালিক বনবিভাগ ও ওয়াইল্ড টিম সদস্যদের খবর দিলে, তাদের লোকজন এসে হরিণটি উদ্ধার করে নিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় মোংলা উপজেলার চিলা ইউনিয়নের বৈদ্যমারি বাজার সংলগ্ন দুলালের বাড়ি থেকে হরিণটি উদ্ধার করা হয়। পরে হরিণটিকে চাঁদপাই রেঞ্জ অফিসে নিয়ে যায়।

বনবিভাগ প্রতিনিধি মো. মিজানুর রহমান বলেন, হরিণটিকে করমজল বন্যপ্রাণীর ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবিরের নির্দেশনায় ওষুধ দেওয়া হয়। চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবাইদুর রহমান বলেন, ডাক্তারি ট্রিটমেন্ট করার পর একে আবার সুন্দরবনে অবমুক্ত করা হয়।

------
তিনি আরো বলেন, হরিণটিকে অনেকটাই খারাপ অবস্থায় পেয়েছি, দ্রুত ট্রিটমেন্টের ব্যবস্থা করা হয়। হরিণটির দেহের বিভিন্ন স্থানে ক্ষতের চিহ্ন দেখতে পাই। অনেক স্থানে পোকায় ধরেছে। চাঁদাপই রেঞ্জ কর্মকর্তা এনামুল হক বলেন, উদ্ধার করা হরিণটিকে সুস্থ করে আমরা সুন্দরবনে অবমুক্ত করি। হরিণটিকে উদ্ধার কাজে বনবিভাগের সহযোগিতায় ওয়াইল্ড টিম প্রতিনিধি মো. সাইফুল ইসলাম, সোহেল হাওলাদার, (ভিটিআরটি) মোস্তফা মৃধা, সিপিজি মো. মাসুদ শেখ প্রমুখ ছিলেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close