ব্রেকিং নিউজ

অবশেষে র‌্যাবের জালে লিটন শিকদার

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ০০:০০

ফরিদপুর প্রতিনিধি

সাংবাদিক পরিচয় দিয়ে অসংখ্য মানুষের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজির মামলায় অবশেষে র‌্যাবের জালে আটক হয়েছে আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের আজমপুর গ্রামের সিদ্দিক শিকদারের ছেলে লিটন শিকদার।

র‌্যাব-৮, সিপিসি-২-এর কমান্ডার দেবাশীষ কর্মকার জানান, সোমবার ভোররাতে ভাঙ্গা উপজেলা সদরে থানার কাছের একটি ভাড়া বাসা থেকে আটক করা হয় তাকে। তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে ছিল সে।

র‌্যাবের দেওয়া তথ্য মতে, ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ ডজনখানেক মামলা রয়েছে তার বিরুদ্ধে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিং এবং গ্রামের সহজ সরল অনেক মানুষের সঙ্গে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলার আসামি সে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি রয়েছে।আলফাডাঙ্গা উপজেলার চেয়ারম্যান এ কে এম জাহিদ হাসান বলেন, স্থানীয়দের কাছে প্রতারক ও ছদ্মবেশী অপরাধী হিসেবে পরিচিত লিটন শিকদার এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। নিজেকে সে একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিতো। গতকালই জানা গেছে, ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলায় আটক লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, লিটন শিকদারের (৪৮) এসব প্রতারণার ঘটনায় স্থানীয় এবং বিভিন্ন জাতীয় দৈনিকে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়।

 

 

"