মিনহাজুল ইসলাম, চট্টগ্রাম

  ২২ মে, ২০২০

চট্টগ্রামে ফের করোনার ডাবল সেঞ্চুরি

গত ২০ দিনেই আক্রান্ত বেড়েছে ৯৩ শতাংশ নতুন আক্রান্তের প্রায় ৮০ শতাংশই মহানগরের

চট্টগ্রাম বিভাগে নতুন করে ২৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধু চট্টগ্রামেই সর্বোচ্চ সংখ্যক ২৫৭ রোগ শনাক্ত হয়। এক দিন আগেও এর সংখ্যা ছিল ১২৮ জন। কিন্তু এক দিনের মাথায় এই সংখ্যা দাঁড়িয়েছে দ্বিগুণ। এর মধ্যে ৮০ শতাংশই মহানগরের বাকিরা বিভিন্ন উপজেলার। যাদের মধ্যে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের এক কর্মী, চার চিকিৎসক, পুলিশ সদস্য, স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। চলতি মাসের প্রথম দিনে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী সংখ্যা ছিল ৭৮ জন। কিন্তু মোট আক্রান্তের ৯৩ শতাংশই শনাক্ত হয়েছে মাসে গত ২০ দিনে। এর মধ্যে প্রায় ৭৫ শতাংশই চট্টগ্রাম মহানগরের। গত বুধবারে শনাক্ত রোগীর মধ্যদিয়ে চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো দুই শতাধিক করোনা রোগী শনাক্ত হলো।

তথ্য মতে, সর্বমোট চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক), চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭২৬টি নমুনা পরীক্ষা করা হয়। যাতে ২৬৯ জনের ফল পজিটিভ আসে। এর মধ্যে ২৫৭ জনেই চট্টগ্রাম জেলার। এ ২৫৭ জনের মধ্যে ২১২ জন চট্টগ্রাম মহানগরের বাকি ৪৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। বাকিদের মধ্যে কক্সবাজার, খাগড়াছড়ি, কুমিল্লা, রাঙ্গামাটির বাসিন্দা রয়েছেন।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এত সংখ্যক রোগী আর কোনো দিন শনাক্ত হয়নি। বুধবারেই চারটি ল্যাবে পরীক্ষার পর তা শনাক্ত হয়েছে। দিনদিন পরীক্ষার সংখ্যা যেমন বাড়ছে, তেমনি শনাক্ত ব্যক্তির সংখ্যাও বাড়ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close