মহসীন শেখ, কক্সবাজার

  ১৩ মার্চ, ২০১৯

রাজাকারের নাম বাদ

কক্সবাজারে ৭ সড়কের নাম হচ্ছে মুক্তিযোদ্ধাদের নামে

কক্সবাজারে স্বাধীনতাবিরোধী ব্যক্তিদের নামে থাকা সড়কের নতুন নামকরণের সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত মতে গুরুত্বপূর্ণ সাতটি সড়কের নাম পরিবর্তন করে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার সংগ্রামে অবদান রাখা ব্যক্তির নামে করা হবে। গত সোমবার এ সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় এ কমিটির অন্য পাঁচ সদস্য উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত মতে, কক্সবাজার শহরের বাহারছড়াস্থ সিরাজ নাজির সড়কের নাম পরিবর্তন করে মুক্তিযোদ্ধা ডা. মাহবুল আলম সড়ক, বিমানবন্দর সড়কের নাম একেএম মোজাম্মেল হক সড়ক, এমএ সালাম সড়কের নাম মৌলভী সুলতান আহমদ সড়ক, এবিসি সড়কের নাম শহীদ সুভাষ সড়ক, ছালামত উল্লাহ সড়কের নাম মাস্টার আবদুল কাদের সড়ক, একরামুল হুদা সড়কের নাম শহীদ ফরহাদ সড়ক, দক্ষিণ রুমালিয়াস্থ মোহাম্মদ চেয়ারম্যান সড়কের নাম বীর প্রতীক নুরুল হুদা সড়ক নাম করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে কক্সবাজারের রামু উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবং ৭১-এর মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ মহৎ এ উদ্যোগের জন্য আন্দোলনকারী এবং বাস্তবায়নকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ সিদ্ধান্তটি অতি দ্রুত বাস্তবায়ন করে কক্সবাজারবাসীকে কলঙ্কমুক্ত করতে হবে।

২০১৭ সালে কক্সবাজার শহরে বিভিন্ন সড়কের নাম স্বাধীনতা বিরোধীদের নামে থাকায় ক্ষোভের সৃষ্টি হয়। এ সময় আন্দোলনের পাশাপাশি মন্ত্রণালয়ে লিখিত অভিযোগও দায়ের করা হয়। সে প্রেক্ষিতেই এখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close