মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ১২ আগস্ট, ২০১৮

মুন্সীগঞ্জে রেলমন্ত্রী

পদ্মা সেতুর রেল সংযোগের ফলক ৫ সেপ্টেম্বর

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, দ্রুতগতিতে এগিয়ে চলছে পদ্মা সেতু প্রকল্পের কাজ। জাজিরা প্রান্তে পৌনে এক কিলোমিটার কাঠামো এখন দৃশ্যমান। আগামী ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় এসে পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন করবেন। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকার সার্ভিস এরিয়া-১ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এ সময় ঢাকা-মাওয়া মহাসড়কের টোলপ্লাজা ও চার লেনের কাজের অগ্রগতি ঘুড়ে দেখেন তিনি। এ ছাড়া ফলক উন্মোচনের স্থান নির্ধারণ করেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা বাস্তবায়ন করে দেখান। পদ্মা সেতু নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিল। কিন্তু তিনি এতটাই দঢ় প্রত্যয় ছিলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু আজ দৃশ্যমান। অনেকেই প্রশ্ন তুলেছিল, পদ্মা সেতুর ওপর দিয়ে রেল যাবে না। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন অবশ্যই যাবে।

তিনি আরো বলেন, রেললাইন ঢাকা থেকে মাওয়া ক্রস করে জাজিরা, ভাঙ্গা, নড়াইল হয়ে যশোর যাবে। আমরা খুব দ্রুতই রেললাইনের কাজ শুরু করব। যখন অন্যান্য যানবাহন চলবে, তার সঙ্গে যাতে ট্রেন চলে সেই লক্ষ্যে কাজ চলছে।

এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সেনাবাহিনীর মেজর জেনারেল ও পদ্মা সেতু প্রকল্পের চিফ কো-অর্ডিনেটর অফিসার সাঈদ মাসুদ, ব্রিগেডিয়ার জেনারেল ব্রিগেড কমান্ডার ৯৯ কম্পোজিট ব্রিগেড মাসুদুর রহমান, জেলা প্রশাসক (ডিসি) সায়লা ফারজানা, লৌহজং ও শ্রীনগর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) কাজী লিমা এবং পদ্মা সেতু প্রকল্পের সঙ্গে জড়িত প্রকৌশলী ও সংশ্লিষ্টরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close