নিজস্ব প্রতিবেদক

  ২০ মে, ২০১৮

খালেদা জিয়া ব্যথায় হাঁটতে পারছেন না

রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘পায়ের ব্যথায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাঁটতে পারছেন না। কারাগারে দেশনেত্রী গুরুতর অসুস্থ। দিন দিন তার অবস্থার অবনতি হচ্ছে। তিনি হাত ও পায়ের ব্যথায় প্রচ- কষ্ট পাচ্ছেন। ব্যথায় হাঁটতে পারছেন না। ঠিকমতো ঘুমাতে পারছেন না।’ গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

পবিত্র মাহে রমজানেও খালেদা জিয়ার ওপর সর্বোচ্চ জুলুম চলছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। এমনকি দলটির চেয়ারপারসনকে তিলে তিলে শেষ করে দিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জামিনযোগ্য মামলায় তাকে জামিন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তার।

রিজভী বলেন, ‘সর্বোচ্চ আদালত থেকে জামিন দেওয়ার পরও কীভাবে একজন বয়স্ক নেত্রীকে কারাগারে আটকে রেখে কষ্ট দেওয়া হচ্ছে, তা দেশবাসী প্রত্যক্ষ করছে। তাকে চিকিৎসাসেবা থেকেও বঞ্চিত করা হচ্ছে। পবিত্র রমজানেও তার ওপর জুলুম চলছে।’

সরকারের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়াকে মাইনাস করে, বিএনপিকে মাইনাস করে নির্বাচন করবেন, সেই প্রহসন আর এ দেশে হতে দেওয়া হবে না। এ দেশে যে নির্বাচন হবে, সেই নির্বাচনে বিএনপির নেতৃত্বে থাকবেন খালেদা জিয়া। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন জনগণ হতে দেবে না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে খায়রুল কবীর খোকন, আবুল খায়ের ভূঁইয়া, হাবিবুল ইসলাম হাবিব, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কারাগারে রেখেই ভোটের পরিকল্পনা : মোশাররফ

খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। কিন্তু সেই নির্বাচন গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক হবে না বলে মন্তব্য করেন তিনি। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়াকে মাইনাস করে আগামীতে যে নির্বাচনের পরিকল্পনা করেছে সরকার, এটা জনগণ মেনে নেবে না।

নেতাকর্মীদের উদ্দেশে মোশাররফ বলেন, খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে আন্দোলন-সংগ্রামের বিকল্প কিছু নেই। তাই ছাত্র সমাজ, যুব সমাজ, শ্রমিক সমাজ এবং জনগণকে ঐক্যবদ্ধ করে দেশে আগামী দিনে গণজাগরণ ঘটাতে হবে।

‘গ্রহণযোগ্য নির্বাচন ও বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা মো. মোশারফ হোসেন। এছাড়া সভায় বিএনপি নেতা আমান উল্লাহ আমান, নাজিম উদ্দিন আলম ও ইসমাঈল হোসেন বেঙ্গল প্রমুখ বক্তব্য রাখেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist