মনোহরগঞ্জ প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০১৮

ওয়াজ মাহফিলে মোঃ তাজুল ইসলাম এমপি

পরিবারে ইসলামী মূল্যবোধ জাগিয়ে তুলতে হবে

বিদ্যুৎ, জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, ইসলাম হলো শান্তির ধর্ম। প্রত্যেক মুসলমানকে ইসলামের সঠিক ইতিহাস জানতে হবে ও ইসলামের আইন-কানুন মেনে চলতে হবে। প্রতিটি মুসলিম পরিবারে ইসলামী মূল্যবোধের শিক্ষা-সংস্কৃতি জাগিয়ে তুলতে হবে। তিনি আরো বলেন, বিশ্বে আজ নানাভাবে মুসলমানরা নির্যাতনের শিকার হচ্ছেন। এ জন্য ইমান-আকিদা মজবুত করে ইসলামী মূল্যবোধের ভিত্তিতে মুসলমানদের ঐক্য গড়ে তুলতে হবে। শেখ হাসিনার সরকার ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ব্যাপক সহায়তা প্রদান করেছেন।

গত বুধবার মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ছিখটিয়া-গন্ডামারা ছাত্র ও যুব সমাজের উদ্যোগে আয়োজিত বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, মানুষ হত্যা করে কেউ যদি মনে করে সে বেহেশতে যাবে তাহলে সেটি হবে তার ভুল ধারণা। কারণ ইসলামের কোথাও মানুষ হত্যা করার কথা বলা নেই। ইসলামে যেটা নিষিদ্ধ করা হয়েছে সেটা থেকে আমাদের বিরত থাকতে হবে। ইসলামে যা কিছু বলা আছে সেগুলো আমাদেরকে মেনে চলতে হবে। সকলের মাঝে ইসলামী চিন্তা-চেতনা থাকতে হবে। মুসলিমদের মাঝে কোনো হানাহানি থাকবে না। সকল মুসলমান ভাই ভাই। একে অপরের বিপদে-আপদে, সুখে-দুখে এগিয়ে আসতে হবে। এ সময় তিনি ধর্মের সঠিক ব্যাখ্যা প্রদানের মধ্য দিয়ে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে ধর্মের প্রকৃত বাণী প্রচারের জন্য আলেম ও ওলামা নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

শাহ শরীফ ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. ইসহাক মিয়ার সভাপতিত্বে তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান ওয়ায়েজিন ছিলেন হজরত মাওলানা খালেদ সাইফুল্লাহ। বিশেষ ওয়ায়েজিন ছিলেন হজরত মাওলানা মুফতী শাহ জামির উদ্দিন রহমানী, হজরত মাওলানা ছানা উল্লাহ হাবিবী। বিশেষ অতিথির বক্তব্য দেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাস্টার সোলাইমান, মৈশাতুয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মজুমদার, ধর্ম-বিষয়ক সম্পাদক মাস্টার শাহাদাত হোসেন, সদস্য প্রফেসর সাফায়েত উল্লাহ মজুমদার, মৈশাতুয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আলমগীর হোসেন, ঝলম দক্ষিণ ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান শাহীন জিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, সিনিয়র সদস্য ডা. করিব হোসেন, সাংবাদিক বেলাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. সেলিম কাদের চৌধুরী, যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মো. আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনসহ আরো অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist