প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

সড়কে তিন বন্ধুসহ ১১ জনের প্রাণহানি

দেশের সাত জেলায় সড়ক দুর্ঘটনায় তিন বন্ধুসহ ১১ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে কক্সবাজারের তিনজন একে অপরের বন্ধু। এছাড়া হবিগঞ্জে দুইজন, ফেনী, ঠাকুরগাঁও, কুষ্টিয়া, নারায়ণগঞ্জ, ঢাকার সাভার এবং বরগুনায় একজন করে নিহত হয়েছেন। এদিকে, দিনাজপুরের বীরগঞ্জে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে কমপক্ষে ২৫ জন যাত্রী আহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধি জানান, টেকনাফে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিন বন্ধু নিহত হয়েছেন; আহত হয়েছেন আরো দুইজন। গতকাল টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়কের নূর আহমদ চেয়ারম্যানের বাঁকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, টেকনাফের জালিয়াপাড়ার মাহবুবর রহমান মাবু, আছারবনিয়া গ্রামের মোহাম্মদ ইসমাইল ও টেকনাফ সদরের মৌলভীপাড়ার হেলাল উদ্দিন। আহত জালিয়াপাড়ার নিয়াজ উদ্দিন ও পানছড়িপাড়ার মো. রাসেলকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশ বলছে, হতাহতদের বয়স ২৫-৩০ বছর হতে পারে। সোমবার ভোরে টেকনাফ ফেরার পথে নূর আহমদ চেয়ারম্যানের টেক (বাঁক) গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বাগানের সুপারি গাছের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে ওই তিন বন্ধু নিহত হন।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, শায়েস্তাগঞ্জের অলিপুরে সকাল ১০টার দিকে ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- সিলেটের কদমতলী এলাকার বাসিন্দা প্রাইভেট কারের চালক মামুন ও আরোহী মাসুদ আলী। সিলেটমুখী ট্রাক অলিপুর এলাকায় পৌঁছালে বিপরীতমুখী প্রাইভেট কারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে প্রাইভেট কারের চালক মামুন ঘটনাস্থলেই মারা যান। আর আরোহী মাসুদ আলীকে গুরুতর অবস্থায় সদর আধুনিক হাসপাতালে নেওয়ার পথে তারও মৃত্যু হয়।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, সদর উপজেলার রহিমানপুর ইউনিয়ন পরিষদের সামনে সকাল ৮টার দিকে সড়ক দুর্ঘটনায় তহুরা বেগম (৫০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। নিহত তহুরা বেগম বালিয়াডাঙ্গী উপজেলার রুপগঞ্জ গ্রামের বাসিন্দা। বালিয়াডাঙ্গী উপজেলা থেকে ছেড়ে আসা একটি থ্রি হুইলার সদর উপজেলার রহিমানপুর ইউনিয়ন পরিষদের সামনে পৌঁছলে এক বাইসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় থ্রি হুইলারটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই থ্রি হুইলারের এক যাত্রী নিহত হন। সাইকেল আরোহীসহ আহত হন আরো তিনজন।

সাভার প্রতিনিধি জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি রাবেয়া ক্লিনিকের সামনে সকাল ৮টার দিকে, বাসচাপায় অজ্ঞাত পরিচয় (২০) যুবক নিহত হয়েছেন। ওই যুবক মহাসড়ক দিয়ে রাস্তা পার হওয়ার সময় তাকে বাসচাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, সোনারগাঁওয়ে গতকাল বিকেলে দুটি কাভার্ড ভ্যানের চাপায় বিল্লাল হোসেন (৩৬) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুই আরোহী আহত হয়েছেন। বিল্লাহ কাঁচপুর ইউনিয়নের বুড়িবাড়ী গ্রামের হেলালউদ্দিন ব্যাপারীর ছেলে। আহত দুজনের নাম রুপম ও খলিল। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

বরগুনা প্রতিনিধি জানান, বামনার ছোনবুনিয়া ব্রিজের কাছে গতকাল দুপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় রাব্বি হাওলাদার (২৫) নামের এক মোটর মেকানিক নিহত হয়েছেন। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার উত্তর হলতা গ্রামের নিজাম হাওলাদারের ছেলে। ছোনবুনিয়ার মো. কালামের ওয়ার্কসপে মোটরসাইকেল মেকানিক হিসেবে কাজ করতেন রাব্বি। দুপুরে একটি মোটরসাইকেল মেরামত করে ইঞ্জিন সঠিকভাবে লাগানো হয়েছে কি না দেখতে মোটরসাইকেলটি তিনি চালাচ্ছিলেন। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেনী প্রতিনিধি জানান, মহিপালের রামপুরে ট্রাকচাপায় গত রোববার আনোয়ার হোসেন মিন্টু (২৪) নামের এক ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে। মিন্টু সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের ওলামাবাজারের এলাকার হানিফ মিয়ার ছেলে।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, ভেড়ামার-প্রাগপুর সড়কের সাতবাড়িয়া ডাকেরবাড়ি এলাকায় গতকাল দুপুরে ইজিবাইক চাপায় জুয়াদ আলী (৪৫) নামের এক সবজি ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি দৌলতপুর উপজেলার কল্যাণপুর গ্রামের আইয়ুব আলীর ছেলে। দুপুরে ভেড়ামারা বাজার থেকে বাড়ি ফেরার পথে সাতবাড়িয়া ডাকেরবাড়ি এলাকায় ইজিবাইক তাকে চাপা দেয়ে। এতে তিনি গুরুতর আহত হন। ভেড়ামারা ষোলদাগ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

দিনাজপুর প্রতিনিধি জানান, বীরগঞ্জ-দেবীগঞ্জ সড়কের প্রেমবাজারে সকাল সাড়ে ৮টার দিকে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২৫ যাত্রী আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চালক বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist