reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৪

নাটকীয় ম্যাচে লিভারপুলকে হারিয়ে সেমিতে ম্যানইউ

ছবি : সংগৃহীত

নাটকীয় এক ম্যাচের সাক্ষী হলো ওল্ড ট্র্যাফোর্ড। লিভারপুলের ওপর শুরু থেকে চেপে বসেছিল ইউনাইটেড, কারণ খেলা তো তাদের ঘরের মাঠেই। প্রথমে পিছিয়ে পড়লেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় ক্লপের দল। তবে অতিরিক্ত সময়ের একেবারে শেষ মিনিটে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেড। তাতেই এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত হয় টেন হ্যাগের দলের।

রবিবার (১৭ মার্চ) এফএ কাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে লিভারপুলকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবলের সবচেয়ে পুরনো টুর্নামেন্ট এফএ কাপের কোয়ার্টার ফাইনালে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিলো ইংলিশ ফুটবলের জনপ্রিয় দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। শেষ পর্যন্ত জয় তুলে নেয় স্বাগতিক ইউনাইটেড।

খেলার শুরুতেই আক্রমণের ঝড় তোলে ইউনাইটেড। ম্যাচের দশম মিনিটে ম্যাকটোমিনের গোলে এগিয়ে যায় দলটি। পরে অবশ্য ঘুরে দাঁড়ায় লিভারপুল। প্রথমার্ধ শেষ হওয়ার আগে দুই গোল করে ম্যাচে লিড নেয় অল রেডরা। ৪৪ মিনিটে ম্যাক অ্যালিস্টার আর প্রথমার্ধের বাড়ানো সময়ে সালাহ গোল করেন।

দ্বিতীয় হাফে ম্যাচ ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় লিভারপুল। বল দখল ও আক্রমণে ইউনাইটেড থেকে বেশ এগিয়ে থাকে দলটি। তবে ৮৭ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান অ্যান্টনি। এই ২-২ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।

অতিরিক্ত সময়ের প্রথম হাফেও গোল করতে পারেনি কেউ। কিন্তু নাটকের শুরু হয় দ্বিতীয় হাফে। ১০৫ মিনিটে গোল করে লিভারপুলকে ফের লিড এনে দেন এলিওট। তবে হাল ছাড়েনি ইউনাইটেড। ১১২ মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান রাশফোর্ড। ম্যাচ তখন পেনাল্টি শুট আউটের দিকেই এগোচ্ছিল, এসময় লিভারপুলকে চমকে দেয় ইউনাইটেডের আমাদ দিয়ালো। ১২১ মিনিটে গোল করেন আইভরি কোস্টের এই ফুটবলার। আর তাতেই ৪-৩ গোলে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেড ডেভিলরা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিভারপুল,ম্যানচেস্টার ইউনাইটেড,মেসি ফাইনাল,ওল্ড ট্রাফোর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close