reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৪

ফের ইনজুরিতে মেসি, প্রীতি ম্যাচে অনিশ্চিত

ফাইল ছবি

কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে ন্যাশভিলের বিপক্ষে ম্যাচে যখন লিওনেল মেসি মাঠ ছাড়েন তখনই তাকে শঙ্কা জেগেছিল। তারপর এমএলএসে ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের স্কোয়াডেই ছিলেন না মেসি। ফলে মার্চের আন্তর্জাতিক বিরতিতে মেসি আর্জেন্টিনার জার্সি গায়ে খেলতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা জাগে।

এদিকে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে মেসিকে ছাড়া এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে হবে আর্জেন্টিনাকে। যা দলটির সমর্থকদের জন্য বেশ হতাশারই। এদিকে ম্যাচ দুটি যুক্তরাষ্ট্রে হলেও সেখানে দলের সঙ্গে মেসি থাকবেন কিনা তা গণমাধ্যমটি নিশ্চিত করেনি।

আগামী শুক্রবার (২২ মার্চ) ও মঙ্গলবার (২৬ মার্চ) যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রথম ম্যাচে ফিলাডেলফিয়ায় তাদের প্রতিপক্ষ এল সালভাদর ও দ্বিতীয় ম্যাচে লস অ্যাঞ্জেলেসে কোস্টারিকা। এ দুটি ম্যাচকে ঘিরে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছিলেন বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি। কিন্তু তার কপালে এখন দুঃশ্চিন্তার ভাঁজ। কারণ দলের সেরা তারকা যে পড়েছেন ইনজুরিতে। এদিকে শুধু মেসিই নয় ইনজুরির কারণে খেলতে পারবেন না এএস রোমার স্ট্রাইকার পাওলো দিবালাও। কোচ স্কালোনি অবশ্য এখনো মেসি বা দিবালার বদলি কারও নাম ঘোষণা করেননি।

ইন্টার মায়ামির সংক্ষিপ্ত মেডিক্যাল রিপোর্টে মেসির চোট নিয়ে জানা গেছে, ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে ছোট চোট আছে বিশ্বসেরা এ তারকার। তাই আজ ডিসি ইউনাইটেডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। তবে তাকে ছাড়াই লুইস সুয়ারেজের জোড়া গোলে ম্যাচটি ৩-১ গোলে জিতে নেয় মায়ামি।

ডিসি ইউনাইটেডের বিপক্ষে জয়ের পর মায়ামির আর্জেন্টাইন কোচ মার্তিনো বলেন, আশা করছি যে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলতে পারবেন মেসি। মন্টেরির বিপক্ষে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের প্রথম লেগটি ৩ এপ্রিল খেলবে মায়ামি, দ্বিতীয় লেগ ১০ এপ্রিল। এর আগে ২৩ ও ৩০ মার্চ লিগে দুটি ম্যাচ আছে মায়ামির।

তিনি আরও বলেন, মেসির চোট অবশ্যই প্রতি সপ্তাহে পর্যালোচনা করতে হবে এবং আমরা সেটাই করব। তার ব্যাপারে এটা স্পষ্ট যে একটা লক্ষ্য রয়েছে, আর তা হল কনকাকাফ কোয়ার্টার ফাইনালে খেলা। তার পেশীতে চোট আছে।

তবে সবচেয়ে বড় যে বিষয়টি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে ভাবাচ্ছে তাহলো ইনজুরিতে ধুঁকতে থাকা মেসিকে পাবেন তো কোপা আমেরিকায়। এছাড়াও কোপা আমেরিকার পরপরই প্যারিসে বসবে অলিম্পিক ফুটবলের আসর। সেখানেও আর্জেন্টিনার দলে মেসিকে চান অনূর্ধ্ব-২৩ দলের কোচ মাসচেরানো।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিওনেল মেসি,প্রীতি ম্যাচ,আর্জেন্টিনা,ইনজুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close