reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি, ২০২৪

অলিম্পিক বাছাইপর্ব

ভেনিজুয়েলাকে হারালো ব্রাজিল, আর্জেন্টিনার ড্র

ছবি : সংগৃহীত

অলিম্পিক বাছাইপর্বে ভেনিজুয়েলাকে ২-১ গোলে হারিয়ে চূড়ান্ত পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখলো ব্রাজিল অনুর্ধ্ব-১৯ দল। এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সেলেসাওরা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেছে। অলিম্পিকের মূলপর্বে নিজেদের স্থান নিশ্চিত করতে আগামী ১১ ফেব্রুয়ারি আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

গতকাল বৃহ্স্পতিবার রাতে জমজমাট লড়াইয়ে ভেনিজুয়েলার বিপক্ষে ব্রাজিলের হয়ে গোল করেছেন মরিচিও ও গুইলহেরমে বিরো। ম্যাচের ৫৭ মিনিটে গোল করেন মরিচিও।

ব্রাজিলের পক্ষে মরিচিওর গোল ১০ মিনিট পরই শোধ করে দেয় ভেনিজুয়েলা। ৮৮ মিনিটে গোল করে ব্রাজিলকে ফের ২-১ ব্যবধানে এগিয়ে দেন বিরো। তবে সেই গোল আর শোধ করতে পারেনি স্বাগতিকরা। এই ভেনিজুয়েলাই আগের ম্যাচে আর্জেন্টিনাকে রুখে দিয়েছিল।

অন্য ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে অলিম্পিকের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব ১৯ দলের। এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে দুইটিতেই ড্র করেছে আলবিসেলেস্তারা। ২ পয়েন্ট নিয়ে টেবিলের তাদের অবস্থান তৃতীয়। চূড়ান্ত পর্বে খেলতে আগামী ম্যাচে তাদের জয়ের বিকল্প নেই।

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল গোলউৎসবের ম্যাচ। ৬ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ পর্যন্ত তো হারের দোরগোড়ায় চলে গিয়েছিল আর্জেন্টিনা। অবশেষে অতিরিক্ত সময়ের শেষ দিকে গোল করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে ক্লদিও এচেভেরির দলকে।

ম্যাচের মাত্র ৩ মিনিটেই গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেন পাবলো সোলারি। সেই গোল প্যারাগুয়ে শোধ করে বিরতিতে যাওয়ার আগে ৪২ মিনিটে।

ম্যাচের ৭০ মিনিটে গোল হজম করে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। ৮৪ মিনিটে পেনাল্টিতে সেই শোধ করে ব্যবধান ২-২ করে জাভিয়ার ম্যাচেরেনোর দল।

৯০ মিনিটে আবারও গোল হজম করে আর্জেন্টিনা। তখন হারের শঙ্কার পড়ে যায় তারা। এই ম্যাচে হারলে আগামী অলিম্পিকের আসর থেকে ছিটকে যেতো আর্জেন্টিনা। অবশেষে সেই বিপদ থেকে দলকে উদ্ধার করেন ফেবরিকে রিদোন্দা। তিনি গোল করেন অতিরিক্ত সময়ের ৭ মিনিটে (৯০+৭)। ফলে ম্যাচটি ৩-৩ গোলে ড্রতেই শেষ বাঁশি বাজান রেফারি।

এই পর্বে মোট চারদলের মধ্যে শীর্ষ দুই দল অলিম্পিকের মূল আসরে খেলার সুযোগ পাবে। বর্তমানে ২ ম্যাচে ১ জয় আর ১ ড্রতে শীর্ষে আছে প্যারাগুয়ে। আর ১ জয় ১ হারে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভেনিজুয়েলা,ব্রাজিল,আর্জেন্টিনা,অলিম্পিক গেমস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close