reporterঅনলাইন ডেস্ক
  ২৯ মার্চ, ২০২৩

এবার বেলজিয়ামের কাছে লজ্জার হার জার্মানির

ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতার পরও স্বস্তিতে নেই জার্মানি। ভাগ্য ভালো ইউরোর আয়োজক হওয়ায় তাদের বাছাই খেলতে হচ্ছে না। কিন্তু প্রীতি ম্যাচের মোড়কে বেলজিয়ামের মুখোমুখি হয়ে ৩-২ গোলে হারের লজ্জা পেতে হয়েছে। তাতে ১৯৫৪ সালের পর জার্মানিকে হারানোর স্বাদ নিয়েছে ব্রুইনা-লুকাকুদের দল।

অথচ দুই দলই কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে বিদায় নিয়েছে। তারা চাইছিল টানা জয়ে অতীত হতাশা থেকে বের হতে। সেই জায়গায় সফল হয়েছে শুধু বেলজিয়াম। প্রথমার্ধে জার্মানরা তাদের কাছে পাত্তাই পায়নি। ৬ মিনিটে জাল কাঁপিয়েছেন আনমার্কড কারাসকো।

স্বাগতিক দল সেই ধাক্কা সামলানোরও সুযোগ পায়নি। তার আগেই জার্মানদের বাজে রক্ষণের সুযোগে ৯ মিনিটের মাথায় স্কোর ২-০ করেছেন রোমেলু লুকাকু। শুক্রবার ইউরো বাছাইয়ে সুইডেনকে ৩-০ গোলে হারানো ম্যাচে হ্যাটট্রিক করা এই তারকা ২০ মিনিটে আরও একটি গোল পেতে পারতেন। কিন্তু তার শক্তিশালী হেড বারে আঘাত করায় তাকে হতাশ হতে হয়েছে।

শনিবার প্রীতি ম্যাচে পেরুকে ২-০ গোলে হারানো জার্মানি অবশেষে প্রথমার্ধের শেষ দিকে (৪৪ মিনিট) একটি গোল শোধ দিয়েছে। পেনাল্টির সুবাদে স্পট কিক থেকে গোল করে স্কোর ২-১ করেছেন ফুলক্রুগ।

দ্বিতীয়ার্ধে প্রাণবন্ত ম্যাচের পরও তৃতীয় গোল হজম করে জার্মানি। ৭৮ মিনিটে জার্মান দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে জাল কাঁপিয়েছেন ডি ব্রুইনা। পরে জার্মানি ব্যবধান ৩-২ করলেও ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। ৮৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেছেন সার্জ জনাব্রি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেলজিয়াম,জার্মানি,ফুলক্রুগ,ব্রুইনা,লুকাকু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close