reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ডিসেম্বর, ২০২২

রোনালদোকে অপমান করেন কোরিয়ান খেলোয়াড় 

ফাইল ছবি।

দক্ষিণ কোরিয়ার কাছে শুক্রবার (২ ডিসেম্বর) গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২-১ গোলে পরাজিত হয়েছে পর্তুগাল। যদিও এই পরাজয়ের পরও গ্রুপ-‘এইচ’-এর শীর্ষ দল হিসেবেই শেষ ষোলোতে স্থান করে নিয়েছে পর্তুগিজরা। দক্ষিণ কোরিয়াও দ্বিতীয় দল হিসেবে নক আউটের টিকিট পেয়েছে।

ওই ম্যাচে দ্বিতীয়ার্ধে রোনালদো যখন বদলী বেঞ্চে চলে যান, তখন তাকে দক্ষিণ কোরিয়ান খেলোয়াড়রা অপমান করেছেন বলে জানিয়েছেন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

৬৫ মিনিটে যখন বদলী হিসেবে রোনালদোর ডাক আসে, তখন ৩৭ বছর বয়সী পর্তুগিজ অধিনায়ক ধীরে ধীরে হেঁটে মাঠ ত্যাগ করেন। সান্তোস অবশ্য মানতে নারাজ বদলী হিসেবে ডাক পাওয়ায় রোনালদো ক্ষুব্ধ হয়েছেন। বরং তার দাবি, কোরিয়ান খেলোয়াড় চো গে সুংয়ের সাথে কথা কাটাকাটির কারণেই তিনি রাগান্বিত হয়েছেন।

এ সময় সান্তোস বলেন, ‘সে কোরিয়ার খেলোয়াড়দের উপর রাগ করেছিলেন, যা সবাই দেখেছে। একজন খেলোয়াড় তাকে অপমান করেছে, তাকে বলা হয়েছিল, তাড়াতাড়ি মাঠ ত্যাগ করো। এ কারণেই সে রেগে গিয়েছিল। আমি কোরিয়ান খেলোয়াড়ের সাথে তাকে কথা বলতে দেখেছি। এ ব্যপারে আমার কোনো সন্দেহ নেই। এ সময় কোরিয়ান খেলোয়ারটির শারীরিক ভাষা আগ্রাসী না থাকলেও তার মুখের ভাষা আগ্রাসী ছিল। এ সময় তিনি ইংরেজিতে রোনালদোর সাথে কথা বলেছেন।’

দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার হুয়াং ইন বেয়ম অবশ্য এ ধরনের বিতর্ককে অনেকটা এড়িয়ে গিয়ে বলেছেন, ‘আমি এই ধরনের কিছু দেখিনি। ওই সময় আমি খুব পরিশ্রান্ত ছিলাম। আমি মাটির দিকে তাকিয়ে ছিলাম। এ কারণে কিছু দেখতে পাইনি। এ ব্যপারে আমার কিছু বলার নেই।’সূত্র : বাসস এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোনালদো,পর্তুগিজ,পর্তুগাল,দক্ষিণ কোরিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close