reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২২

রোনালদোর ‘গোল’ নিয়ে নেট দুনিয়ায় তোলপাড়

ছবি : সংগৃহীত

গোল না করেও গোলের গোলের দাবি। অন্যের কৃতিত্বে ভাগ বসানোর অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে। যা নিয়ে সিআরসেভেনকে সোশ্যাল মিডিয়ায় ধুয়ে দিয়েছে নেটিজেনরা। অন্যের গোল নিজের বলে দাবি করে, তাতে সেলিব্রেশন করাটাকে সোশ্যাল মিডিয়া লজ্জাজনক বলে অভিহিত করেছে তারা।

সোমবার (২৮ নভেম্বর) উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচে গোল করা নিয়ে বিতর্কে জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের ৫৪ মিনিটে পাওয়া গোলে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্ডেজের ক্রসে মাথা ছুঁইয়ে তিনি গোল করেছেন বলে দাবি করে উল্লাসে মাতেন রোনালদো। এমন কী প্রথমে তার নামে গোল দিয়েও দেয়া হয়। পরে বদল করে ব্রুনোর নামে গোল দেয় ফিফা।

বক্সের বাঁ-দিক থেকে গোলের দিকে বল তুলেছিলেন ব্রুনো। অফসাইডের ফাঁদ কাটিয়ে বক্সে ঢুকে পড়েন রোনালদো। তার মাথার কাছ দিয়ে বল জালে জড়িয়ে যায়। প্রথম খালি চোখে দেখে মনে হচ্ছিল রোনালদো বুঝি মাথা ছুঁইয়ে গোল করেছেন। কিন্তু পরে দেখা যায়, বলটি রোনালদোর মাথা স্পর্শই করেনি। রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, বল মাথায় কাছ দিয়ে গিয়েছে। কিন্তু বলের অভিমুখ পরিবর্তন হয়নি।

তবে সেই গোলটি হওয়ার পরেই তার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উল্লাস করতে থাকেন রোনালদো। দু’হাত তুলে সমর্থকদের অভিবাদন জানান। প্রথমে তার নামেই গোলটি দেয়া হয়। কিন্তু অনেকের প্রশ্ন রোনালদো তো নিজে বুঝেছিলেন, তার মাথায় বল লেগেছে কিনা! তারপরেও কী ভাবে তিনি সেটি নিজের গোল বলে দাবি করলেন?

সোশ্যাল মিডিয়ায় রোনালদোকে এই নিয়ে সমালোচনা করে ধুইয়ে দিচ্ছে নেটিজেনরা। অনেকেই রোনালদোর এই দাবিকে অত্যন্ত লজ্জার বলেও দাবি করেছেন। বড় বড় প্লেয়ার থেকে সাধারণ মানুষ রোনালদোর এই গোলের দাবি নিয়ে রীতিমতো কটাক্ষ করতেও ছাড়ছেন না। অনেকে টিপ্পনি কেটে এটাকে বলছেন, সরকারিভাবে এ গোলকে ‘হেয়ার অব গড গোল’ নামে ভূষিত করা হোক।

এমনকি প্রথমে ফিফাও রোনালদোর নামেই গোল দিয়ে দেয়। তবে মাঠের ঘোষক দাবি করেন, ব্রুনো গোল করেছেন। সব মিলিয়ে দ্বন্দ্ব তৈরি হয়। বেশ কয়েক মিনিট পরে ঘোষক জানান, ফিফা জানিয়েছে, গোলদাতা রোনালদো নন, ব্রুনো। ফিফার ওয়েবসাইটে রোনালদোর বদলে ব্রুনোর নামে গোল লেখা হয়।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিশ্চিয়ানো রোনালদো,নেটিজেন,হেয়ার অব গড গোল,ব্রুনো,পর্তুগাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close