reporterঅনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর, ২০২১

জয়রথ থামল ব্রাজিলের

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে টানা ৯ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল ব্রাজিল। বারানকুইলার এস্তাদিও মেত্রোপলিতানোয় (১১ অক্টোবর) সংখ্যাটা বাড়িয়ে নেওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি নেইমাররা।

বিরতির পর শেষ ১০ মিনিটে রাফিনহার দারুণ দুটি চেষ্টা রুখে দেন কলম্বিয়া গোলকিপার ডেভিড ওসপিনা। কলম্বিয়া এগিয়ে যেতে পারত ম্যাচের শুরুর দিকেই। ৪ মিনিটে ইয়েরে মিনা ঠিকমতো হেড করতে পারলে ম্যাচের স্কোরকার্ড অন্যরকমও হতে পারত।

নিষ্প্রাণ প্রথমার্ধের পর ম্যাচের দুই দল জেগে উঠেছিল শেষ ৩০ মিনিটে। কিন্তু দুই দলের গোলকিপার এ সময় ত্রাতা হয়ে দাঁড়ান। প্রচেষ্টা রুখে দেন কলম্বিয়ার ওসপিনা ও ব্রাজিলের আলিসন। 

আগের ৯ ম্যাচে ২২ গোল করা ব্রাজিলের আক্রমণভাগ এ ম্যাচে প্রত্যাশানুযায়ী খেলতে পারেনি। নেইমার ১৫টি পাস দিতে ব্যর্থ হন। তবে প্রথমার্ধে দারুণ একটি শট নিয়েছিলেন তিনি। লুকাস পাকেতার শট রুখে দেন ওসপিনা। নেইমারের পাস থেকে কলম্বিয়া গোলকিপার ওসপিনাকে একা পেয়েও গোল করতে পারেননি পাকেতা। কলম্বিয়া ও ব্রাজিলের গোল মিসের মহড়ায় গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি।

ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তিতের শিষ্যরা। ১০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট। কাতার বিশ্বকাপ এক প্রকার নিশ্চিত ব্রাজিলের। সমান ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। আর ১৫ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে পঞ্চম স্থানে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড্র,ব্রাজিল,বিশ্বকাপ বাছাইপর্ব,নেইমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close