reporterঅনলাইন ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর, ২০২১

আইপিএল

মুম্বাইকে উড়িয়ে দিলো কলকাতা

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দাপুটে জয় পেল কলকাতা নাইট রাইডার্স। আর সেটা সম্ভব হয়েছে রাহুল ত্রিপাঠী ও ভেঙ্কটেশ আয়ারের ঝড়ো ব্যাটিংয়ে। অবশ্য বল হাতেও অবদান রেখেছেন বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও লোকি ফার্গুসন।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে কলকাতা। মুম্বাই আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে আবুধাবিতে টস হেরে আগে ব্যাট করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। অবশ্য উইকেট কম হারালেও রান তোলায় ছন্দ ছিল না তাদের। প্রথম ৬ ওভারে বিনা উইকেটে ৫৬ রান তুলে তারা। কিন্তু ২০ ওভার শেষে তাদের রান গিয়ে দাঁড়ায় ৬ উইকেটে ১৫৫। সেটার কৃতিত্ব অবশ্য কলকাতার বোলারদের। বল হাতে ফার্গুসন ও প্রসিদ্ধ কৃষ্ণা ২টি করে উইকেট নেন। নিয়ন্ত্রিত বোলিং করেন নারিন ও বরুণ।

ব্যাট হাতে মুম্বাইর কুইন্টন ডি কক ৫৫, রোহিত শর্মা ৩৩, কিরেন পোলার্ড ২১, ইশান কিষাণ ১৪ ও ক্রুণাল পান্ডিয়া ১২ রান করেন।

১৫৫ রান তাড়া করতে নেমে ৩ ওভারেই ৪০ রান তুলে ফেলে কলকাতা। কিন্তু এরপর সাজঘরে ফেরেন শুভমান গিল (১৩)।

গিল আউট হওয়ার পর ব্যাট হাতে ঝড় তোলেন ভেঙ্কটেশ আয়ার ও রাহুল ত্রিপাঠী। তাতে ১০ ওভারেই ১১১ রান তুলে ফেলে কলকাতা। ঝড়ো ব্যাটিংয়ে দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। ভেঙ্কটেশ ৩০ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫৩ রান করে আউট হলেও ত্রিপাঠী ছিলেন অপরাজিত। তিনি ৪২ বলে ৮টি চার ৩ ছক্কায় অপরাজিত ৭৪ রান তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাতে ২৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় কলকাতা। কলকাতা নাইট রাইডার্সের যে ৩টি উইকেটের পতন ঘটেছে, সবকটিই নিয়েছেন মুম্বাইর জাসপ্রিত বুমরাহ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলকাতা নাইট রাইডার্স,মুম্বাই ইন্ডিয়ান্স,আইপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close