reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মে, ২০২১

অস্ট্রেলিয়া ক্রিকেট ভ্যাকসিন নিয়েই বাংলাদেশে আসছে

টি টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশ সফরের কথা আছে অস্ট্রেলিয়ার। তার আগেই খেলোয়াড়দের করোনাভাইরাসের টিকা নিশ্চিত করা যাবে, এমন আশাবাদ দেশটির ক্রিকেট বোর্ডের। তবে সেজন্য প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে প্রথম বারের মতো মাঠে গড়াতে যাওয়া ‘দ্য হান্ড্রেডে’ অজি ক্রিকেটারদের অংশগ্রহণ।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সঙ্গে সিরিজের সূচি এখনও চূড়ান্ত হয়নি। গত এক দশকে সীমিত ওভারের ফরম্যাটে এটিই হবে অজি ক্রিকেট দলের প্রথম বাংলাদেশ সফর।

সোমবার নিজেদের উইন্ডিজ সফরের ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলছে আলাপ, উদ্দেশ্য ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির’ সিরিজটির সূচি চূড়ান্তকরণ।

তবে এ সফরের আগেই করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে আশায় আছে অস্ট্রেলিয়া ক্রিকেট। বোর্ডের কর্মকর্তা বেন অলিভারের কথা, ‘আমরা আশা করি উইন্ডিজ সফরের আগেই সফরকারী দলের সবাই টিকার আওতায় আসবেন। সফরের সঙ্গে সম্পৃক্ত লোকজনকে টিকাদানের বিষয়ে এখন স্থানীয় সরকারের সঙ্গে কাজ করে যাচ্ছি আমরা।’ তবে কোনো কারণে যদি ভ্যাকসিন না মেলে, সে পরিস্থিতির জন্যও নিজেদের পরিকল্পনা প্রস্তুত রেখেছে অজি ক্রিকেট।

নিজেদের টিকা পাওয়া নিয়ে অবশ্য স্থানীয় সরকারের ওপর কোনো প্রকার ‘প্রাধান্য’ পেতে চাচ্ছে না বোর্ড। অলিভারের ভাষ্য, ‘আমরা অনেক আগ থেকেই বলে আসছি ক্রিকেটের জন্য আমরা কোনোপ্রকার প্রাধান্য পেতে চাই না। আমরা চলমান প্রক্রিয়ার ওপর কোনো প্রকারের বাড়তি বোঝা সৃষ্টি করতে রাজি নই। আমরা এখন টিকা নিয়ে সরকারের নিয়ম-নীতি সম্পর্কে ভালোভাবে ধারণা পেতে, ও তা মেনেই কীভাবে আমরা নিজেদের পরিকল্পনা সাজাতে পারি তা নিয়েই তাদের সঙ্গে কাজ করছি।’

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,অস্ট্রেলিয়া,ক্রিকেট,ভ্যাকসিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close