reporterঅনলাইন ডেস্ক
  ০২ মার্চ, ২০১৯

টেস্ট ইতিহাসে রানের রেকর্ড গড়লো নিউজিল্যান্ড

বাংলাদেশের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে টেস্ট ইতিহাসের সর্বোচ্চ রান তুলেছে নিউজিল্যান্ড। ৬ উইকেট হারিয়ে ৭১৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে তারা। দলের হয়ে কেন উইলিয়ামসন করেছেন ডাবল সেঞ্চুরি।

এর আগে টেস্টে কিউইদের সর্বোচ্চ ইনিংস ছিল ৬৯০। পাকিস্তানের বিপক্ষে ২০১৪ সালে শারজায় তারা করেছিল ওই রান। এবার রেকর্ডটাকে আরও দূরে নিয়ে থামতে পারতো। দলের হয়ে অধিনায়ক উইলিয়ামসন ২০০ রান করেই ইনিংস ঘোষণা করেন। তিনি পূর্ণ করেন টেস্ট ক্যারিয়ারে ২০তম সেঞ্চুরি।

এছাড়া সিডল পার্কে ফ্লেমিংয়ের ব্যাক্তিগত সর্বোচ্চ ১৯৪ রানও ছাড়িয়ে যান তিনি। আর শেষ দিকে কলিন ডি গ্রান্ডহোম খেলেন মাত্র ৫৩ বলে ৭৬ রানের দারুণ ইনিংস। প্রথম ইনিংস থেকে ৪৮১ রানের লিড নেয় সফরকারীরা। আর বাংলাদেশের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ ২৪৬ রান দিয়ে রেকর্ড গড়েছেন মেহেদি মিরাজ।

এরপর ব্যাট করতে নেমে সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ কোন উইকেট না হারিয়ে ৮৩ রান তুলেছে। দুই ওপেনারের তামিম ৩৮ এবং সাদমান ৩৩ রান করে ব্যাট করছেন। বাংলাদেশ এখনও ৩৯৮ রানে পিছিয়ে। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ ২৩৪ রান করে অলআউট হয়। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন তামিম।

নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংস থেকে দুটি সেঞ্চুরি, একটি ডাবল সেঞ্চুরি এবং দুটি ফিফটি পেয়েছে। রাভাল খেলেছেন ১৩১ রানের ইনিংস। টম ল্যাথাম করেছেন ১৬২ রান। পুরোপুরি দ্বিশতক কেনের। আর হেনরি ও কলিন ডি গ্রান্ডহোম ফিফটি পেয়েছেন। বাংলাদেশের হয়ে সৌম্য ও মিরাজ দুটি করে উইকেট নিয়েছেন। এবাদত এবং মাহমুদুল্লাহ একটি করে উইকেট পেয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউজিল্যান্ড,টেস্ট,বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট,রেকর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close