reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৭

নতুন আঙ্গিকে মজিলা ফায়ারফক্স

গুগল ক্রোমকে অতিক্রম করতে আবারও নতুন আঙ্গিকে ফিরেছে মজিলা ফায়ারফক্স। মজিলা করপোরেশন সম্প্রতি ফায়ারফক্স ব্রাউজারের নতুন সংস্করণ ফায়ারফক্স কোয়ান্টাম চালু করেছে। এরপরই গুগলকে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে বেছে নেয় প্রতিষ্ঠানটি। বলা হচ্ছে, ফায়ারফক্স কোয়ান্টাম দ্রুতগতির এবং নিরাপদ ইন্টারনেট ব্রাউজার।

ব্রাউজারটির বিষয়ে মজিলা জানায়, গুগল ক্রোমের চেয়ে ফায়ারফক্স কোয়ান্টাম ৩০ শতাংশ হালকা এবং দ্রুত ব্রাউজিং অভিজ্ঞতা দেবে গ্রাহকদের।

মজিলার প্রধান আইনবিষয়ক কর্মকর্তা ডেনেলে ডিক্সন বলেন, যুক্তরাষ্ট্র, কানাডা, হংকং এবং তাইওয়ানের ফায়ারফক্স গ্রাহকরা ডেক্সটপ ও মোবাইলে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে গুগলের সেবা পাবেন। যুক্তরাষ্ট্র, হংকং এবং তাইওয়ানে ফায়ারফক্সের ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে দীর্ঘদিন ইয়াহু ব্যবহৃত হয়েছে।

কানাডায় ফায়ারফক্সের সঙ্গে ইয়াহুর আনুষ্ঠানিক অংশীদারিত্ব নেই। ইয়াহুর দেখভালকারী ওথ ইউনিটের মুখপাত্র চার্লস স্টুয়ার্ট বলেন, মজিলা ভিন্নপথ খুঁজতে পরিকল্পনা নিয়েছে দেখে আমরা বিস্মিত। চুক্তির বিষয়ে আমরা তাদের সঙ্গে আলোচনা করছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মজিলা ফায়ারফক্স,ফায়ারফক্স কোয়ান্টাম,ইন্টারনেট ব্রাউজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist