লালমনিরহাট প্রতিনিধি

  ২২ জুলাই, ২০১৭

‘শিশুরা তথ্যপ্রযুক্তি দিয়ে বিশ্ব জয় করবে’

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, আজকের শিশুরা আগামী দিনে তথ্যপ্রযুক্তি দিয়ে বিশ্ব জয় করবে। এজন্য বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করে শিশুদের এগিয়ে নিতে উৎসাহ যোগাচ্ছেন।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু শিশু-কিশোরমেলা লালমনিরহাট জেলা শাখার আয়োজনে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, আর তারই কন্যা শেখ হাসিনা আমাদের দিয়েছেন একটি সুখী ও সমৃদ্ধ দেশ। মঙ্গা নামে অভিশাপকে জয় সরকারের বড় একটি অর্জন। বর্তমান আওয়ামী লীগ সরকার ৯ বছর রাষ্ট্র ক্ষমতায় থেকে দেশকে যেমন ডিজিটালে সমৃদ্ধ হয়েছে, তেমনি হয়েছে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

তথ্য উপদেষ্টা বলেন, তথ্যপ্রযুক্তির এই যুগে দেশের ৭ কোটি মানুষ ফেসবুক-ইন্টারনেট ব্যবহার করছেন। আজকের এই ডিজিটাল দেশ আগামী দিনের সমৃদ্ধ স্বনির্ভর বাংলাদেশ হয়ে গড়ে উঠবে।

এরআগে বেলা সাড়ে ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শিশু-কিশোরমেলা কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক মীর মোশাররফ হোসেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইকবাল সোবহান চৌধুরী,তথ্যপ্রযুক্তি,লালমনিরহাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist