reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০২৩

স্ন্যাপচ্যাটে শিশুদের থেকে অ্যাডাল্ট কনটেন্ট লুকিয়ে রাখবেন যেভাবে

ছবি : সংগৃহীত

স্ন্যাপচ্যাট অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোর মতোই জনপ্রিয় হয়ে উঠেছে। ছবি তোলা, ভিডিও করার জন্য এই অ্যাপ সবার পছন্দের তালিকায় রয়েছে শুরুর দিকে। তবে এর জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু অসুবিধাও বাড়ছে। কারণ এতে যোগ হচ্ছে নানান অ্যাডাল্ট কনটেন্ট।

অনেকেই অন্যান্য ট্রেন্ডি ভিডিওর পাশাপাশি বিভিন্ন বিষয়ের ভিডিও বানিয়ে শেয়ার করছেন। তবে আপনি চাইলে এসব কনটেন্ট আসা কন্ট্রোল করতে পারবেন। বিশেষ করে আপনার সন্তান যদি স্ন্যাপচ্যাট ব্যবহার করে তাহলে তার ফোনে আপনি কনটেন্ট কন্ট্রোল করতে পারবেন।

স্ন্যাপচ্যাট সম্প্রতি তার ফ্যামিলি সেন্টারে একটি নতুন ‘কনটেন্ট কন্ট্রোলস’ ফিচার এনেছে। এই নতুন ফিচারের সাহায্য়ে অভিভাবকরা সেই সব কনটেন্টগুলোকে কন্ট্রোল করতে পারবেন, যেগুলো তারা তাদের সন্তানকে দেখাতে চান না। অর্থাৎ যদি আপনার বাড়ির কোনো কিশোর-কিশোরী স্ন্যাপচ্যাট ব্যবহার করে, তাহলে আপনি তাকে কী বিষয়বস্তু দেখানো হবে তা নিয়ন্ত্রণ করতে পারবেন।

চলুন জেনে নেওয়া যাক কন্টেন্ট কন্ট্রোল ফিচার কীভাবে ব্যবহার করবেন-

নতুন ফিচারটি চালু করতে প্রথমে অভিভাবকদের তাদের সন্তানদের সঙ্গে একটি ফ্যামিলি সেন্টার অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপর ‘রেসট্রিক্ট সেনসিটিভ কনটেন্ট’ অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি যে যে কনটেন্টগুলো দেখাতে চান না, সেগুলোকে ব্লক করতে হবে। এরপর আপনার ব্লক করা কোনো কনটেন্ট আর আপনার সন্তান দেখতে পাবে না। দেখতে চাইলে আপনার কাছে নোটিফিকেশন পাবেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্ন্যাপচ্যাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close