ব্রেকিং নিউজ

বাজারে কম দামে টেকনো স্পার্ক ৬

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১০:৪৪

অনলাইন ডেস্ক

স্পার্ক সিরিজের ‘স্পার্ক ৬’ নিয়ে হাজির হলো টেকনো মোবাইল। সর্বোচ্চমানের ছয়টি আপগ্রেডেড ফিচারসহ বাংলাদেশের বাজারে আসা নতুন এ স্মার্টফোনটির দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রাখা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে টেকনো জানিয়েছে, স্পার্ক ৬ ফোনটিতে একটি অনন্য ক্ষমতাধর হেলিও জি৭০ অক্টা-কোর চিপসেট, পাঁচ হাজার এমএএইচ বিশাল ব্যাটারি, ৬.৮ ইঞ্চির একটি এইচডি+ডট-ইন আকর্ষণীয় বড় ডিসপ্লে, এআই প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আরও তিনটি ক্যামেরা, অডিও এবং সফটওয়্যার ফিচার রয়েছে। দুটি নজরকাড়া ওশান ব্লু  ও কমেট ব্ল্যাক রঙে আসা টেকনো ‘স্পার্ক ৬’ বাংলাদেশের বাজারে মাত্র ১৩ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক বলেন, ‘গ্রাহকদের প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে থাকা অন্য প্রতিযোগীদের ছাড়িয়ে গিয়ে সেরা স্মার্টফোন নিয়ে আসতে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় যুক্ত থাকা, উন্নত মানের ছবি তোলা, বিনোদন বা মোবাইল গেমিংয়ে আগ্রহীদের জন্য শক্তিশালী প্রসেসর, বড় ডিসপ্লে ও বিশাল ক্ষমতার ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোন চান সবাই। বাংলাদেশের বাজারে আসা নতুন স্পার্ক ৬ মোবাইলে রয়েছে হেলিও জি৭০ গেমিং প্রসেসর যা গেমপ্রেমীদের সব চাহিদা পূরণ করবে।’

স্পার্ক ৬ স্মার্টফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১০+ হাই-ওএস ৭.০ অপারেটিং সিস্টেমের এ ডিভাইসটিতে শক্তিশালী পাঁচ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি যা ২৯.৩৭ দিনের স্ট্যান্ডবাই সুবিধা দেবে। এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি সমৃদ্ধ কোয়াড রিয়ার ক্যামেরা এবং তাতে ১৬এমপি মেইন ক্যামেরা + ২এমপি ম্যাক্রো + ২এমপি ডেপথ + কোয়াড-এলইডি ফ্ল্যাশসহ এআই লেন্স রয়েছে। সেলফি তোলার জন্য সামনে ডুয়েল-এলইডি ফ্ল্যাশসহ ৮এমপি ওয়াইড সেন্সর রয়েছে।

পিডিএসও/ জিজাক