reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মার্চ, ২০২৪

বিভেদ ভুলে একসঙ্গে পথ চলতে চায় বিএনপি-জামায়াত

কারাগারে থেকে ১৫ মাস পর জামিনে বেরিয়ে প্রথমবারের মতো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছেন জামায়াতের আমির শফিকুর রহমান। এ সময় বিভেদ ভুলে বিএনপির সঙ্গে একসঙ্গে কাজ করারও ঘোষণা দিয়েছেন তিনি।

সোমবার (২৫ মার্চ) ১২ দলীয় জোটের ইফতার মাহফিলে অংশ নিয়ে এ ঘোষণা দেন জামায়াতের আমির। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

শফিকুর রহমান বলেন, ‘চলমান আন্দোলনে বিএনপি-জামায়াতের পরাজয় হয়নি। বরং আওয়ামী লীগ হেরেছে। সরকারবিরোধী লড়াইয়ে বিএনপির সঙ্গে কাঁধে কাঁধে মিলিয়ে আন্দোলনে যুক্ত হবে জামায়াত।

যারা পার্লামেন্ট হাইজ্যাক করেছে, তাদের কাছে থেকে তা কেড়ে নেয়া হবে বলেও দাবি করেন জামায়াতের আমির।

তিনি বলেন, প্রহসনের নির্বাচনের আন্তর্জাতিক স্বীকৃতি পেতে ব্যর্থ হয়েছে ক্ষমতাসীনরা। ৭ জানুয়ারির নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকেছে দলটি।

একই অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, গণঅভ্যুত্থানেই সরকারের পতন ঘটাতে হবে। যত অ্যাকশনে যাবো, তত দ্রুতই লক্ষ্যে পৌঁছাবো।

ক্ষমতাসীনদের সঙ্গে মুখামুখি লড়াইয়ের হুঁশিয়ারি দিয়ে মান্না আরও বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে আগে যা করতে চেয়েছিলাম, এখন তাই করতে হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close