reporterঅনলাইন ডেস্ক
  ১৪ সেপ্টেম্বর, ২০২১

জনগণের সঙ্গে দূরত্ব কমেছে পুলিশের : হাবিব হাসান

পুলিশ বাহিনীর সঙ্গে জনগণের যে দূরত্ব ছিল, সেই দূরত্ব আজ আর নেই ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন মো. হাবিব হাসান এম‌পি।

‌তি‌নি ব‌লেন, ঢাকার ডিজিটাল মনিটরিং সিস্টেমের উন্নয়ন বা ডেভেলপমেন্ট অব ডিজিটাল মনিটরিং সিস্টেম অব ঢাকা প্রকল্প যদি ব্যাপকভাবে প্রসারিত করা যায়, তাহলে আমরা আরো বে‌শি নিরাপদে থাকতে পারব।

গতকাল সোমবার বি‌কালে ৮নং বিট কমিউনিটি পুলিশিং ফোরাম নোয়াপাড়া তালতলার আওতাধীন মহল্লায় সিসি ক্যামেরা পরিচালনা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌বে এম‌পি এসব কথা জানান।

হাবিব হাসান ব‌লেন, পুলিশ আমাদের অকৃত্রিম বন্ধু। তারা আমাদের সহযোগিতা করে বলে আমরা শান্তিতে বাসায় ঘুমাতে পারি। ডিএমপির নির্দেশনা অনুযায়ী পুরো শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে সিসি ক্যামেরা উদ্বোধন করা হয়েছে। এই পদক্ষেপ যদি ব্যাপকভাবে প্রচারিত করা যায়, তাহলে আমরা আরো বে‌শি নিরাপদে থাকতে পারব।

শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে এই পুলিশ বাহিনী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে মন্তব‌্য ক‌রে তি‌নি ব‌লেন, তার প্রমাণ বিভিন্ন সময় আমরা পত্রিকায় দেখি। আজও তার একটি প্রমাণ দেখেছি। একটি মেয়ের বাচ্চা হবে তাকে হাসপাতালে নেওয়ার মতো তার কোনো লোক নেই। কিন্তু আমরা দেখলাম, সেই মহিলাটাকে একটি পুলিশ হাসপাতালে নিয়ে গেছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক আরো ব‌লেন, বাচ্চা‌টির মা হাসপাতালের ভেতরে আর তার সেই বাচ্চাকে নিয়ে বসে আছে সেই পুলিশ সদস্য। সেই পুলিশ সদস্যের এটা কি দায়িত্বের মধ্যে ছিল, ছিল না। কিন্তু তারপরও তিনি তা করেছেন মানবতার খাতিরে।

অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন—মো. সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম, পুলিশ কমিশনার, উত্তরা বিভাগ ডিএমপি), এস এম তোফাজ্জল হোসেন (মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ), মো. রবিউল ইসলাম রবি (কার্যকরী সদস্য, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ) ফয়েজ আহমেদ (কার্যকরী সদস্য, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ) অ্যাডভোকেট মো. আবু হানিফ (সভাপতি, দক্ষিণখান থানা), মমতাজ উদ্দীন (সভাপতি, দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী লীগ), তান‌বির চৌধুরী রিও (সভাপ‌তি, দক্ষিণখান থানা ছাত্রলী‌গ) প্রমুখ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লী‌গ,হাবিব হাসান,পুলিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close