reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুন, ২০২১

ওয়াসার দুর্নীতি বন্ধের দাবিতে সমাবেশ

পানির দাম না বাড়িয়ে, ওয়াসার দুর্নীতি ও লুটপাট বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

সোমবার বিকেলে বাসদের খিলগাঁও, মোহাম্মদপুর এবং আদাবার থানা শাখার উদ্যোগে অনুষ্ঠিত পথসভা-মিছিল, লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

আগামী ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি দেওয়ার জন্য খিলগাঁও, মোহাম্মদপুর ও আদাবর এলাকায় পথসভা ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করা হয়।

বাসদ খিলগাঁও থানা শাখার উদ্যোগে বিকেল সাড়ে ৫টায় খিলগাঁও তালতলা মার্কেটের সামনে পথসভা, লিফলেট বিতরণ ও গণসংযোগ অনুষ্ঠিত হয়।   

খিলগাঁও থানা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট জহিরুল ইসলাম মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত পথ সভায় বক্তব্য রাখেন বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য সচিব জুলফিকার আলী, স্থানীয় বাসদ নেতা অনীক কুমার দাস, ডালিম আল মামুন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট খিলগাঁও থানা সভাপতি সোহাগী সামিয়া।

অপরদিকে বাসদের মোহাম্মদপুর-আদাবর শাখার উদ্যোগে সন্ধ্যায় বাসদ ঢাকা নগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন ও অ্যাডভোকেট ফারুখ হোসেন, জিল্লুর রহমান মাস্টার, উজ্জল মিয়া, শাহিন মিয়ার নেতৃত্বে আদাবর এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ এবং পথসভা অনুষ্ঠিত হয়।

সমাবেশে নেতা বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তার ধারাবাহিকতায় বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বাড়িয়েছে। আর এই জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে দুর্নীতিবাজ ওয়াসা এমডির কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে। সরকার সব নিয়ম-রীতি ভেঙে তাকসিম এ খানের মতো দুর্নীতিবাজকে ওয়াসার এমডি হিসেবে নয় বার মেয়াদ বাড়িয়েছে।  

সমাবেশ থেকে নেতারা অবিলম্বে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার এবং দুর্নীতিবাজ ওয়াসার এমডিকে অপসারণের দাবি জানান।

একই সঙ্গে নেতারা ওয়াসার পানির দাম বাড়ানো নয়, দুর্নীতি লুটপাট বন্ধসহ বিভিন্ন দাবিতে ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ এর কর্মসূচি সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়াসা,দুর্নীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close