reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুন, ২০১৯

ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই

ছাত্রদলের কমিটি গঠনে আগামী ১৫ জুলাই কাউন্সিল অনুষ্ঠিত হবে। ওই দিন ভোটগ্রহণের মাধ্যমে সংগঠনটির নতুন কমিটি গঠন করা হবে।

রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তফসিল ঘোষণা করেন ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

সংবাদ সম্মেলনে আগামী ১৫ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলেও জানান খোকন।

নেতৃত্ব নির্ধারণে বয়সসীমা তুলে দেওয়ার দাবিতে সংগঠনটির সাবেক কমিটির নেতাদের আন্দোলনের মাঝেই এ তারিখ ঘোষণা করা হলো। জানা গেছে, সম্মেলনের লক্ষ্যে ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন। ভোটার তালিকা নিয়ে আপত্তি থাকলে ২৫ জুনের মধ্যে জানাতে হবে। আর ২৬ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৭ ও ২৮ জুন প্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ করা হবে। প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন গ্রহণের সময় ২৯ ও ৩০ জুন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

প্রার্থিতা যাচাই-বাছাই হবে ১,২ ও ৩ জুলাই, প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে ৪ জুলাই। প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিষ্পত্তি হবে ৬ জুলাই। ৭ জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলন থেকে আরও জানা গেছে, ১৩ জুলাই পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। ১৫ জুলাই সকাল ৯ টা থেকে কাউন্সিলে ভোগ গ্রহণ শুরু হবে, যা শেষ হবে বিকেল ৩টায়।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ছাত্রদল কমিটি গঠনের সার্চ কমিটির প্রধান শামসুজ্জামান দুদু ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছাত্রদল,কাউন্সিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close