reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৮

তারেককে দায়িত্ব দেয়া হয়েছে গঠনতন্ত্র অনুযায়ী : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের দায়িত্ব কে নেবে সেটা ঠিক করবে বিএনপি। গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি।সোমবার সন্ধ্যায় গুলশানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপির মহাসচিব।

এর আগে আজ বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী তার ইতালি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে তারেক রহমানের দায়িত্ব পাওয়ার সমালোচনা করেন। এই মামলায় তারেকের দশ বছরের সাজা হয়েছে। প্রধানমন্ত্রী প্রশ্ন তোলে বলেন, ‘বিএনপিতে কি আর একজন মানুষও ছিলেন না দায়িত্ব নেয়ার জন্য?

বিএনপিকে বাদ দিয়ে সরকার আবার একতরফা নির্বাচনের ছক আঁকছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘তা না হলে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কি পারবেন না এ নিয়ে সরকারের এত আশঙ্কা কেন? খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন গ্রহনযোগ্য হবে না এটাই বাস্তবতা।

এ সময় তিনি উল্লেখ করে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারপারসনের অনুপস্থিতিতে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান অটোমেটিক্যালি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এটা তাদের বিষয় না, বিষয়টা আমাদের। এটা আমাদের কাউন্সিলে সিদ্ধান্ত হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist