reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২৪

জবি ছাত্রী অবন্তিকার আত্মহত্যা

সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মানের নামে মামলা

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগে সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার (১৬ মার্চ) রাত ৮টার দিকে অবন্তিকার মা তাহমিনা শবনম মামলাটি করেন। কুমিল্লা কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইন ও অনলাইনে অবন্তিকাকে যৌন হয়রানি করে আসছিলেন। তার বিরুদ্ধে সহাকারী প্রক্টরের কাছে অভিযোগ করলে তিনি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানাভাবে অপমান করেন।

ওসি ফিরোজ হোসেন বলেন, অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে মামলা করেছেন। আমরা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের দিক নির্দেশনা মতো মামলার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জবি শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

প্রসঙ্গত, শুক্রবার (১৫) মার্চ রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকী নামে এক সহপাঠীকে দায়ী করে গলায় ফাঁস নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা। স্বজনরা তাকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শনিবার ময়নাতদন্ত শেষে বিকেল ৩টার দিকে প্রথম জানাজা ও পৌনে ৪টার দিকে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে বাবার কবরের পাশে দাফন করা হয় অবন্তিকাকে। নিহত অবন্তিকা কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকার মরহুম জামাল উদ্দিনের মেয়ে। তার বাবা জামাল উদ্দিন কুমিল্লা সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ছিলেন। তার মা তাহমিনা শবনম কুমিল্লা পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক ছিলেন। ২০২৩ সালের ১২ এপ্রিল তার বাবা অধ্যাপক জামাল উদ্দিন মৃত্যুবরণ করেন। অবন্তিকার একমাত্র ছোট ভাই রয়েছে। তার নাম জারিফ জাওয়াদ অপূর্ব।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবন্তিকার আত্মহত্যা,জবি ছাত্রী,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close