reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০২৪

হামলার হুমকি নেই বইমেলায়, জানালেন ডিএমপি কমিশনার

ছবি : সংগৃহীত

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া অমর একুশে বইমেলাকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. হাবিবুর রহমান। বুধবার (৩১ জানুয়ারি) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা প্রাঙ্গনের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘নাশকতা ও জঙ্গি তৎপরতার অতীত ঘটনা রয়েছে। তারপরও এই বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রতিবছর বিতর্কিত বই মেলায় আসে। পরে সেগুলো বাতিল করা হয়। এবার এমন কোন বই মেলায় এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কি না, এমন প্রশ্ন করা হলে হাবিবুর রহমান বলেন, ‘যদি এমন কোনো লেখা বা বিষয় পাঠকের নজরে আসে বা গণমাধ্যমে প্রকাশিত হয়। এবং সেটি নিয়ে যদি কোনো সমালোচনা হয় তখন পুলিশের পক্ষ থেকে পর্যবেক্ষণ করা। আইনগত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন হলে সেই ধরনের প্রস্তুতিও আছে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, ফেব্রুয়ারি ভাষার মাস। বাঙালির প্রাণের বইমেলার মাস। এই বইমেলায় সারা বাংলাদেশের মানুষ আসে। একটি অসাম্প্রায়িক সাংস্কৃতিক মিলনের জন্য ভাষার মিলনের জন্য। এই বইমেলা বাঙালির একটি বড় ঐতিহ্য। এই মেলায় শুধু দেশ থেকে নয়, বিদেশ থেকে অনেকে আসেন। বইমেলা অসাম্প্রদায়িক আয়োজন। বইমেলার এই আয়োজনকে নিয়ে আমাদের বিভিন্ন সময় হুমকির মুখে পড়তে হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একুশে বইমেলা,ডিএমপি কমিশনার,হামলার হুমকি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close